Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এডিস মশা নিয়ন্ত্রণে ডিএনসিসর সপ্তাহব্যাপী বিশেষ অভিযান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ২:২৯ পিএম

এডিস মশা নিধনে সপ্তাহব্যাপী বিশেষ অভিযানে নেমেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বুধবার সকাল ১০টার পর রাজধানী মগবাজারের এই অভিযান পরিচালনা করা হয়।


এ সময় বিভিন্ন বাসা বাড়িতে অভিযানে লার্ভা পাওয়ায় জরিমানা করা হয়। অভিযানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, এডিস মশা নির্মূলের সবার সহযোগিতা প্রয়োজন।

 

তিনি বলেন, রাজধানীর দশটি অঞ্চলে একই সাথে এডিস মশা নিধনে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। এ সময় মগবাজারের বিভিন্ন বাসা বাড়িতে এই অভিযান পরিচালনা করার সময় মশার লার্ভা পাওয়া যায়।


এসময়, সেই লার্ভা পাওয়া বাসা বাড়িতে লাল দাগের ক্রস চিহ্ন দিয়ে চিহ্নিত করা হয়।

অভিযান পরিচালনার সময় একটি নির্মাণাধীন ভবনকে দু লাখ টাকা ও দুটি বাড়িতে বিশ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।


শুধু সিটি কর্পোরেশন এর একার দায়িত্ব নয় সাধারণ মানুষকে এই বিষয়ে এগিয়ে আসার আহ্বান জানান কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জোবায়দুর রহমান।

এদিকে এই অভিযান বিষয়ে, মশার ওষুধ নিয়ে প্রশ্ন তুলেন স্থানীয়রা। তারা বলেন ওষুধ দেয়ার পর মশা কিছুটা কমলেও তার পরবর্তীতে আবারো মশার উপদ্রব বেড়ে যায়।


এছাড়া টাকার বিনিময়ে মশার ওষুধ এবং মাসে একবারও ফগার না দেয়ার অভিযোগ করেন সাধারণ মানুষ।


সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের এসব বিষয়ে আরও নজরদারি বাড়ানোর দাবি জানান এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ