Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়ায় আবাসিক ভবনে যুদ্ধবিমান বিধ্বস্ত, মৃত ১৩, তদন্ত শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ৮:২০ এএম | আপডেট : ১১:৫৯ এএম, ১৮ অক্টোবর, ২০২২

আজভ সাগরের উপকূলে রাশিয়ার এক শহরের আবাসিক এলাকায় ভেঙে পড়ল রুশ সামরিক বাহিনীর যুদ্ধবিমান। এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। জানা যায়, একটি নয়তলা অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে ভেঙে পড়ে রুশ যুদ্ধবিমানটি। বিল্ডিংয়ের বেশ কয়েকটি তলকে গ্রাস করে আগুনের লেলিহান শিখা।

ভেঙে পড়া বিমানটি এসইউ-৩৪ মডেলের। বিমানের পাইলট অবশ্য এই ঘটনায় জখম হননি। তবে যে আবসনে বিমানটি ভেঙে পড়ে, তাতে ১০০ জন থাকতেন। তাদের মধ্যে বহু আবাসিককে হাসপাতালে ভর্তি করে হয়েছে। বিমানটি ভেঙে পড়ার পরই বহুতল ভবনটির বেশ কয়েকটি তলে আগুন ছড়িয়ে পড়ে। মোট ১৭টি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। বিমানের ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

স্থানীয় গভর্নর ভেনিয়ামিন কোনড্রাটিয়েভ জানান, বিল্ডিংয়ের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এদিকে বিমান দুর্ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে। ঘটনাস্থলে তদন্তকারীদের পাঠিয়েছে রাশিয়ার স্টেট ইনভেস্টিগেটিভ কমিটি।

‘উদ্ধারকারীরা ধ্বংসাবশেষ পরিষ্কার করার কাজ সম্পন্ন করেছে। উদ্ধার কার্যক্রম চলাকালীন দশটি মৃতদেহ পাওয়া গেছে, যার ফলে তিন শিশুসহ মোট মৃতের সংখ্যা ১৩ জনে দাঁড়িয়েছে। জরুরি পরিস্থিতিতে উনিশ জন আহত হয়েছেন,’ বলেছেন মন্ত্রণালয়ের প্রতিনিধি। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ