Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আট জেলায় সড়কে নিহত ১০, আহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

খুলনা, বেনাপোল, ব্রাহ্মণবাড়িয়া, ঝালকাঠি, ভোলা, সিলেট, চট্টগ্রাম ও মুন্সীগঞ্জসহ ৮ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও আরো তিনজন আহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
খুলনা ব্যুরো জানায়, রূপসা উপজেলার নৈহাটি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে সড়ক দুর্ঘটনায় বিল্লাল হোসেন নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকাল পৌনে ৫টার দিকে রাস্তা পার হওয়ার সময় ব্যাটারী চালিত ভ্যানের নিচে পড়ে মারাত্মক আহত হয়। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বেনাপোল অফিস জানায়, যশোরের বেনাপোল বন্দর থানার সামনে ট্রাক চাপায় এক ভারতীয় ট্রাক চালক নিহত হয়েছে। গতকাল রোববার সকাল ৮টার দিকে বেনাপোল বন্দর থানার সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্যামসুন্দর ভারতের মথুরার আমরালা এলাকার তেজী সুন্দরের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত চালক বন্দরের ভেতরে ট্রাক রেখে রাস্তা পার হচ্ছিলেন। এমন সময় বাংলাদেশি একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলে তিনি মারা যান। বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হোসেন কামাল ভূইয়া বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। পরে ঘাতক ট্রাকটি ও চালককে আটক করা হয়। এ ঘটনায় পোর্ট থানা একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় পণ্যবাহী লরি চাপায় সিএনজি চালিত অটোরিকশার চালক নিহত হয়েছে। গতকাল রোববার সকালে ঢাকা-সিলেট মহাসড়কে সরাইল উপজেলার শাহবাজপুর বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। নিহত কামাল মিয়া শাহবাজপুর ইউনিয়নের বৈশামুড়া গ্রামের মৃৃত মোশকু মিয়ার ছেলে।
খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুখেন্দু বসু জানান, ঢাকা-সিলেট মহাসড়কের শাহবাজপুরে ওই অটোরিকশাটি বাসস্ট্যান্ড থেকে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এসময় পেছন থেকে আসা একটি লরি সিএনজিটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে অটোরিকশা চালক মারা যায়। লরি ও সিএনজি অটোরিকশাটি জব্দ করা হলেও লরির চালক পালিয়ে যায়।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির নলছিটিতে সড়ক দুর্ঘটনায় ওষুধ কোম্পানির এক প্রতিনিধি নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুরে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি জেলার নলছিটির দপদপিয়া চৌমাথায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী একঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ গিয়ে যানচলাচল স্বাভাবিক করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহত অসিম কুমার দাস একটি ফার্মেসিতে ওষুধের অর্ডার করে দুপুরে মোটরসাইকেলে সড়ক পারাপারের সময় ঢাকাগামী একটি পরিবহণ তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত অসিম কুমার দাসের বাড়ি যশোর জেলায় বলে জানিয়েছে পুলিশ। নলছিটি থানার ওসি মো. আতাউর রহমান বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, ভোলার চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় দুই স্কুল ছাত্র নিহত ও আরো একজন আহত হয়েছে। গত শনিবার রাতে চরফ্যাশন-দুলারহাট সড়কের বশরত উল্লাহ চৌমহনীতে এ ঘটনা ঘটে। নিহতরা হলো, রাশেদ, আরমান। কচুখালী স্কুলের তিন শিক্ষার্থী বন্ধুর মোটরসাইকেল যোগে যাওয়ার সময় ট্রলির সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলে একজন নিহত ও অপর দুইজনকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাশেদ মারা যায়। অপর আরোহী ইসমাইলের অবস্থাও আশঙ্কাজনক। নিহত রাশেদ ও ইসমাইল আমিনাবাদ কচুখালী বিদ্যালয়ের ৭ম শ্রেণির ও আরমান আমিনাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র।

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। গতকাল রোববার ভোর সাড়ে ৬টায় সিলেট-ঢাকা মহাসড়কের কলারাইবাজারের কাছে এ ঘটনা ঘটে। নিহতরা হলো, ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামের সৈয়দ আবুল মোবারকের ছেলে সৈয়দ লুৎফুর রহমান মাহি, গাড়ির চালক সবরেট জেলার জালালাবাদ থানার অনন্তপুর গ্রামের মো. আবু ছালেহের ছেলে মারজান আহমদ।

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিমেন্ট বোঝাই ট্রাক চাপায় এক ভ্যান চালক নিহত হয়েছেন। গতকাল রোববার সকাল পৌনে ৮টার সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া উপজেলাধীন ছদাহা ইউনিয়নের এসআই পার্কের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে। নিহত মোস্তাফিজুর রহমান চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার উত্তর পদুয়া ঘোনাপাড়ার আবুল কাশেমের ছেলে।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখানে মোটরসাইকেল চালক নিয়ন্ত্রণ হারিয়ে ইমরান খান জয় নামে এক মোটরসাইক চালক নিহত হয়েছেন। আরোহী মাহাফুজ কাজি আহত হয়। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে শ্রীনগর-তালতালা সড়কের মালিবাগান নামক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জয় ইছাপুরা ইউনিয়নের পশ্চিম কুসুমপুরের চুন্নু বেপারীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ