Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দোহারে ৫০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ : ৭ জেলে আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৮:৪১ পিএম

ঢাকার দোহার উপজেলায় পদ্মা নদীর মা ইলিশ রক্ষায় কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা অভিযান চালিয়ে প্রায় ৫০ লাখ মিটার কারেন্ট জাল ও প্রায় ৪০ কেজি ইলিশ মাছসহ ৭ জেলেকে আটক করেছে।

রোববার মধ্যরাত থেকে সকাল ৮টা পর্যন্ত ঢাকা অঞ্চলের নৌ-পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসের নেতৃত্বে নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুমিনুর রহমান, এসআই জহিরুল ইসলাম ও এএসআই রুবেল মোল্লাসহ সঙ্গীয় ফোর্স নিয়ে পদ্মা নদী এলাকায় এ অভিযান পরিচালনা করেন।
গৌতম কুমার বিশ্বাস বলেন, মা ইলিশ মাছ শিকাররত অবস্থায় প্রায় ৫০ লাখ মিটার কারেন্ট জাল ও প্রায় ৪০ কেজি ইলিশ মাছসহ ৭ জেলেকে আটক করা হয়। পরে জব্দকৃত ইলিশ স্থানীয় একটি এতিমখানায় বিতরণ করা হয়েছে এবং কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
তিনি বলেন, গত ৭ অক্টোবর থেকে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করে আসছি। তারই ধারাবাহিকতায় গত রাতেও অভিযান পরিচালনা করেছি। কুতুবপুর নৌ-পুলিশ ও দোহার থানা পুলিশের বিভিন্ন ইউনিট সার্বক্ষনিক টহল দিয়ে যাচ্ছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ