Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেন সংঘাতের সমাধান যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের উপর নির্ভর করে: লুকাশেঙ্কো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৪:৩১ পিএম

ইউক্রেন সংঘাত এক সপ্তাহের মধ্যে সমাধান করা যেতে পারে, এবং এটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের উপর নির্ভর করে, বেলারুশিয়ান প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো এনবিসি-র সাথে একটি সাক্ষাতকারে বলেছেন।

শনিবার বেলটা নিউজ এজেন্সি দ্বারা উদ্ধৃত করা সাক্ষাতকারে লুকাশেঙ্কো বলেন, ‘এটা সবই নির্ভর করে মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের ওপর। আগামীকাল যদি আপনি বুঝতে পারেন যে আমাদের আলোচনার টেবিলে বসতে হবে এবং একটি সমাধান খুঁজে বের করতে হবে, বিশ্বাস করুন, আমরা এক সপ্তাহের মধ্যে সমাধান খুঁজে পাব।’

এদিকে, রাশিয়ার সেনা বহনকারী প্রথম ট্রেন বেলারুশে পৌঁছেছে। শনিবার বেলারুশের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। বেলারুশ সীমান্তে ন্যাটো জোটের সামরিক তৎপরতা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে চলতি সপ্তাহের প্রথম দিকে মস্কো এবং মিনস্ক যৌথবাহিনী মোতায়েনের জন্য একটি চুক্তি করে। খবর আলজাজিরার।

বেলারুশের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, আঞ্চলিক সেনা মোতায়েনের ব্যবস্থা করার সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে এবং এটি সম্পূর্ণভাবে আত্মরক্ষামূলক। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ