Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃষিবিদ গ্রুপ-কাতারের রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির চুক্তি

সাগরকন্যা কুয়াকাটায় হচ্ছে পাঁচ তারকা হোটেল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ৮:১৮ পিএম

কাতারের পাঁচ তারকা রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটি সাগরকন্যা কুয়াকাটায় পর্যটকদের সর্বোচ্চ সেবা দেয়ার লক্ষে নির্মাণ করা হচ্ছে পাঁচ তারকা হোটেল ‘সী প্যালেস’। হোটেল নির্মাণে অর্থ বিনিয়োগে বাংলাদেশের কৃষিবিদ গ্রুপের সঙ্গে দ্বিপক্ষীয় ব্যবসায়িক চুক্তি করতে বাংলাদেশে এসেছেন মালিক পক্ষ। শুক্রবার (১৪ অক্টোবর) রাজধানী ঢাকায় কৃষিবিদ গ্রুপের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে দ্বিপক্ষীয় এ চুক্তির বিভিন্ন বিষয় নিয়ে বিষদ আলোচনা হয়। এসময় উপস্থিত ছিলেন কাতারের শাসক পরিবারের সদস্য শেখ নায়েফ ইদ এম টি আল-থানি, দোহা রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির বিজনেস ডেভেলপমেন্ট আঞ্চলিক পরিচালক ড. ইসলাম ইউসরি মোহাম্মদ ফায়েক, রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটির উপদেষ্টা, নাসের মোহাম্মাদ এ আল- তেয়াব, কনসালটেন্ট ড. এল আলী হাসান, বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন কৃষিবিদ গ্রুপের উপদেষ্টা সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সংসদ সদস্য ড. বীরেন শিকদার, গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড. রফিকুল ইসলাম সরকার, ব্যবস্থাপনা পরিচালক কৃষি বিজ্ঞানী ড. আলী আফজাল, উপদেষ্টা প্রফেসর আ ন ম রশীদ আহমদ প্রমুখ। এ চুক্তির মাধ্যমে কৃষিবিদ গ্রুপ এবং কাতারের হোটেল রেতাজ হোটেলস অ্যান্ড হসপিটালিটি অংশিদারীত্বের ভিত্তিতে এই পাঁচ তারকা হোটেল নির্মাণ করবে।

কৃষিবিদ গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক ড. আলী আফজাল বলেন, হোটেল রেতাজের সঙ্গে কাতারের দোহায় কয়েক দফা আলোচনা ও চুক্তি করে চূড়ান্ত চুক্তিতে দু’পক্ষ একত্রিত হয়েছি। পদ্মা সেতু চালু হওয়ার মধ্য দিয়ে কুয়াকাটায় পর্যটনের সম্ভাবনা অনেক বেড়েছে। কিন্তু সেখানে পর্যটকদের জন্য সুযোগ-সুবিধা তেমন বাড়েনি। মানসম্মত আবাসিক হোটেল ও স্বাস্থ্যসম্মত রেস্তোরাঁর অভাব রয়েছে। সেখানে অ্যাসোসিয়েশনভুক্ত হোটেল-মোটেল আছে ৭৪টি, প্রথম শ্রেণির হোটেল রয়েছে ১০-১৫টির মতো, কিন্তু এসব হোটেল বহু আগের হওয়ায় আধুনিক সব ধরনের সুযোগ-সুবিধা নেই। সময়ের পরিবর্তন হয়েছে, দেশি-বিদেশি পর্যটকদের আনাগোনাও বাড়ছে। আমরা এমন একটি হোটেল নির্মাণ করতে চাই যার মাধ্যমে দক্ষিণাঞ্চলে পর্যটনের নতুন দাড় উন্মোচিত হয়। যা বাংলাদেশের পর্যটন শিল্পকে তুলে ধরবে।

অনুষ্ঠানে কাতারের শাসক পরিবারের সদস্য শেখ নায়েফ ইদ এম টি আল-থানি বলেন, বাংলাদেশ একটি বিনিয়োগবান্ধব সম্ভাবনাময়ী দেশ, আমরা সুযোগ পেলে এখানে বিভিন্ন সেক্টরে বিনিয়োগ করতে আগ্রহী। বাংলাদেশে পর্যটন শিল্পে অনেক সম্ভাবনা রয়েছে, বিশেষকরে দক্ষিণাঞ্চলের কুয়াকাটা পর্যটনের চমৎকার একটি জোন, সেখানে পাঁচ তারকা মানের একটি হোটেল নির্মাণে বিনিয়োগের ব্যাপারে আমরা আশাবাদী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুক্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ