Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে পরমাণু হামলা চালালে রুশ বাহিনীকে নিশ্চিহ্ন করা হবে : বোরেল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ১১:০৯ এএম

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেপ বোরেল বলেছেন, রাশিয়া যদি ইউক্রেনের ওপর পরমাণু হামলা চালায় তাহলে রুশ বাহিনীকে নিশ্চিহ্ন করে দেয়া হবে। গত মাসে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে ছোট পরিসরে পরমাণু অস্ত্র ব্যবহারের ইঙ্গিত দিয়েছেন।

সেসময় তিনি ৩ লাখ রিজার্ভ সেনা তলব করেন এবং মার্কিন নেতৃত্বাধীন আগ্রাসনের মুখে যদি তার দেশ হুমকির সম্মুখীন হয় তাহলে পরমাণু অস্ত্র ব্যবহার করবেন। পুতিন সে সময় নিশ্চয়তা দিয়ে বলেছিলেন, “এটি কোনো ফাঁকা আওয়াজ কিংবা কথার কথা নয়।”

বৃহস্পতিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সাময়িক উন্নতি একাডেমির উদ্বোধনের সময় জোসেপ এই কথা বলেন। তিনি বলেন, যেহেতু এবং সেটি শুধুমাত্র জবাব হবে না বরং খুবই শক্তিশালী জবাব হবে- যার কারণে রাশিয়ার সামরিক বাহিনী নিশ্চিহ্ন হয়ে যাবে।

গত সপ্তাহে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র সাবেক প্রধান জেনারেল পেট্রাউস বলেছেন; রাশিয়া যদি হামলা চালায় তাহলে যুক্তরাষ্ট্র রাশিয়ার সেনাবাহিনীকে ধ্বংস করে দেবে। সূত্র : পার্সটুডে, ইউরো নিউজ ও টাইমস অব ইসরাইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ