Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিয়েভের ক্রমাগত সন্ত্রাসী হামলার জন্য রাশিয়ার প্রতিক্রিয়া আরও কঠোর হবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৬:৫৮ পিএম

কিয়েভ সরকার সন্ত্রাসী হামলা চালিয়ে গেলে রাশিয়ার প্রতিক্রিয়া আরও কঠোর হবে, বৃহস্পতিবার রাশিয়ার পার্লামেন্ট স্টেট ডুমার স্পিকার ভ্যাচেস্লাভ ভোলোদিন বলেছেন।

‘বিশ্বের কোথাও কেউ সন্ত্রাসীদের সাথে আলোচনা করে না। কিয়েভ সরকারের সন্ত্রাসী হামলা অব্যাহত থাকলে, প্রতিক্রিয়া আরও কঠোর হবে,’ তিনি তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন। ‘সকল সংগঠক এবং সন্ত্রাসী হামলার অপরাধীদের খুঁজে বের করতে হবে, যারা প্রতিরোধ করবে তাদের ধ্বংস করতে হবে,’ ভোলোদিন জোর দিয়েছিলেন।

শনিবার সকালে ক্রিমিয়ান ব্রিজে একটি ট্রাক বিস্ফোরিত হয়, যার ফলে একটি ট্রেনের বেশ কয়েকটি জ্বালানী ট্যাঙ্কে আগুন ধরে যায়। উপদ্বীপে যাওয়ার সেতুর রাস্তার দুটি স্প্যান ভেঙে পড়েছে কিন্তু ক্রিমিয়া থেকে ক্রাসনোদার অঞ্চলের দিকে যাওয়ার একটি লেন অক্ষত রয়েছে বলে জানা গেছে। রাশিয়ার তদন্ত কমিটির প্রধান আলেকজান্ডার ব্যাস্ট্রিকিন এটিকে সন্ত্রাসী হামলা বলে নিন্দা করেছেন, ইঙ্গিত করেছেন যে ইউক্রেনীয় বিশেষ পরিষেবাগুলি এর পিছনে ছিল। এই মুহুর্তে, ক্রিমিয়ান ব্রিজে রেল চলাচল পুনরুদ্ধার করা হয়েছে, ফেরি ক্রসিংও কাজ করে।

এর পরে সোমবার, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, রাশিয়ান নিরাপত্তা পরিষদের সদস্যদের সাথে এক বৈঠকে, ইউক্রেনের সামরিক, যোগাযোগ এবং শক্তি সুবিধাগুলিতে একটি বিশাল উচ্চ-নির্ভুল অস্ত্র হামলার ঘোষণা দিয়েছেন। বিদ্যুৎ সরবরাহের সমস্যার কারণে বেশ কয়েকটি বড় উদ্যোগ বন্ধ বা সীমিত উত্পাদন বন্ধ করে দিয়েছে এবং বেশ কয়েকটি অঞ্চলে রোলিং ব্ল্যাকআউট ঘোষণা করা হয়েছিল। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ