Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডনবাসে একটি গুরুত্বপূর্ণ অবস্থানের নিয়ন্ত্রণ নিয়েছে রাশিয়ান বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৯ পিএম

রুশ বাহিনী ডনবাসে তাদের সক্রিয় অগ্রযাত্রায় ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের সেভারস্কের কাছে আরও সুবিধাজনক জায়গা অর্জন করেছে, লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) পিপলস মিলিশিয়া অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট-কর্নেল আন্দ্রে মারোচকো সোমবার বলেছেন।

‘গত সপ্তাহান্তে, সেভার্সক শহরে ইউক্রেনীয় সৈন্যদের অবস্থার যথেষ্ট অবনতি হয়েছে। আমাদের বাহিনী তাদের সক্রিয় আক্রমণাত্মক অভিযানে আরও সুবিধাজনক সীমান্ত এবং অবস্থান নিয়েছে, যা তাদের নতুন ভূখণ্ডের অংশগুলিকে নিয়ন্ত্রণ করতে এবং আরও কার্যকরী হামলা চালাতে সাহায্য করেছে,’ তিনি বলেন।

মারোচকো যোগ করেছেন, রাশিয়ান বাহিনী জড়ো করা ইউক্রেনীয় জনশক্তি এবং সরঞ্জাম ‘নিরবচ্ছিন্ন ভিত্তিতে’ ধ্বংস করছে, যা কিয়েভ শাসনের সামরিক কমান্ডকে সেই এলাকায় কর্মী এবং অস্ত্রশস্ত্র উভয়ই সরবরাহ বাড়াতে বাধ্য করে।

এলপিআর পিপলস মিলিশিয়া অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট-কর্নেল ৩ ফেব্রুয়ারী বলেছিলেন যে, কিয়েভ সরকারের সৈন্যরা সেভারস্ক এলাকায় প্রবেশ করেছে যেটি পূর্বে ইউক্রেনীয় সেনাবাহিনীর ক্রমাগত প্রতিরক্ষা লাইনের অংশ ছিল। আর্টিওমোভস্ক (ইউক্রেনের বাখমুত নামে পরিচিত) এবং সোলেদারকে শীঘ্রই ঘেরাও করা হবে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ