Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইরাবের বার্ষিক প্রকাশনা মোড়ক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৮:০২ পিএম

শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর বার্ষিক প্রকাশনার মোড়ক উন্মোচন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবছর ইরাবের বার্ষিক এ প্রকাশনার বিষয় ছিল চতুর্থ শিল্প বিপ্লব ও বাংলাদেশের উচ্চশিক্ষা।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মোড়ক উন্মোচন শেষে দীপু মনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়। সেই আলোকেই পাঠ্যক্রম, শিক্ষার্থীদের গড়ে তোলা হচ্ছে। তৃতীয় শ্রেণির বাচ্চাদের থেকে কোডিংয়ের বই শুরু হয়ে গেছে। এখন থেকে বাচ্চারা খেলতে খেলতে শিখবে। রোবোটিক্সের উপরে, আইওটির উপরে বাচ্চারা শিখবে। সেটা আসলেই কত ভালো কাজ করবে, আমি আমার এলাকার তিনটি প্রতিষ্ঠান দিয়ে একটা পাইলটিং শুরু করেছি। সেটা শেষ হোক, তারপর দেখে বুঝে পরিকল্পনা গ্রহণ করবো।

এসময় শিক্ষা মন্ত্রী বলেন, নতুন এমপিওর আপিলের ফলাফল শিগগিরই প্রকাশ করা হবে। এর কার্যক্রম শেষ হয়েছে।

প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইরাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাব্বির নেওয়াজ, শরীফুল আলম সুমন, নিজামুল হক। ইরাব সভাপতি মীর মোহাম্মদ জসীম, সাধারণ সম্পাদক ফারুক হোসাইন, সহ-সভাপতি এমএইচ রবিন , যুগ্ম সাধারণ সম্পাদক সোলাইমান সালমান, দফতর ও প্রচার সম্পাদক আসিফ কাজল, সদস্য মাসুদুল হক, রকিবুল হক, ইসমাইল হোসেন, শহিদুল ইসলাম, আবদুল্লাহ জুবায়ের প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ