Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ৪ লাখ টাকার জাল নোটসহ আটক ২

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৬:৪৬ পিএম

খুলনা মহানগরীতে ৪ লাখ ১০ হাজার টাকার জাল নোটসহ ছগির ও আবদুর রহিম নামে দুইজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় জাল নোট তৈরির ৩টি কালার প্রিন্টারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। আজ বুধবার সকালে নগরীর বয়রা ক্রস রোডের ৯৭/১২ নং হোল্ডিংয়ের ৬ তলা ভবনের একটি ফ্লাট থেকে এগুলো উদ্ধার করা হয়।
ছগির বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লাকুরতলা গ্রামের আবদুস সালামের ছেলে এবং আবদুর রহিম পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার উত্তর পেকখালি গ্রামের বেলায়েত হোসেনের ছেলে। তারা ওই বাসায় ভাড়া থাকতো।
খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি) বি এম নুরুজ্জামান জানান, ওই ২ যুবক ল্যাপটপ ও অন্যান্য সরঞ্জামাদি দিয়ে জাল নোট তৈরি করে দীর্ঘদিন যাবৎ খুলনা মহানগরীসহ দেশের বিভিন্ন এলাকায় জাল নোটের ব্যবসা করে আসছে। আটক ছগিরের বিরুদ্ধে ইতোপূর্বে বিশেষ ক্ষমতা আইনে বিভিন্ন থানায় আরও ৩ টি মামলা রয়েছে।
তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার টাকার জাল নোট, ৫০০ ভারতীয় রুপির জাল নোট, একটি ল্যাপটপ, তিনটি কালার প্রিন্টার, একটি পেনড্রাইভ, ৫০০ পিস সাদা রংয়ের ট্রেস পেপার, প্রিন্টারের ১০ বোতল রিফিল কালি, ৩টি কাঠের ফ্রেম, ২ লিটার অ্যালকোহল জাতীয় তরল পদার্থ, দেড় কেজি আঠা উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ