Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস পঞ্চম মেয়াদে (২০২২-২০২৫) আইসিএসবি’র প্রেসিডেন্ট নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৮:০৯ পিএম

মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশের (আইসিএসবি) এর ১০ অক্টোবর ২০২২ তারিখে অনুষ্ঠিত ৮৬তম কাউন্সিল সভায় সর্বসম্মতিক্রমে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন, যিনি ১ অক্টোবর ২০২২ এ অনুষ্ঠিত নির্বাচনে ৩০ জন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। আইসিএসবির প্রেসিডেন্ট হিসেবে তিনি পঞ্চম মেয়াদে (২০২২-২০২৫) নির্বাচিত হলেন। ইতিপূর্বে ২০০৬-২০০৭, ২০০৮-২০০৯, ২০০৯-২০১০ এবং ২০১৩-২০১৬ মেয়াদে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস ১৯৯৮ সাল থেকে বেক্সিমকো গ্রুপের নির্বাহী পরিচালক-কর্পোরেট অ্যাফেয়ার্স এবং গ্রুপ কোম্পানি সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৮৫ সাল থেকে তিনি গ্রুপের বিভিন্ন দায়িত্বশীল উচ্চ পদে কাজ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে (এলএল.বি.) পেশাদার ডিগ্রি অর্জন করেন। তিনি এলএলএম এবং এমবিএ (এইচআরএম এ মেজর) ডিগ্রিও অর্জন করেন।

তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অফ ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর পরিচালনা পর্ষদের সদস্য এবং দেশের বেশ কয়েকটি স্বনামধন্য পেশাদার ও সামাজিক সংগঠনের সক্রিয় সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন।

উক্ত সভায় ইনস্টিটিউটের কাউন্সিল এম নুরুল আলম এফসিএস-কে সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করে। এই নতুন কার্যভার গ্রহণের আগে, তিনি ২০১৩-২০১৬ এবং ২০১৯-২০২২ মেয়াদের জন্য আইসিএসবি’র কাউন্সিল সদস্য ছিলেন। জনাব আলম বর্তমানে নগদ লিমিটেডের চিফ কর্পোরেট এন্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স অফিসার হিসেবে কর্মরত আছেন।

এ কে এম মুশফিকুর রহমান এফসিএস ইনস্টিটিউটের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন। এই নতুন কার্যভার গ্রহণের আগে, তিনি ২০১১-২০১৩ এবং ২০১৬-২০১৯ মেয়াদের জন্য আইসিএসবি’র কাউন্সিল সদস্য ছিলেন। জনাব রহমান বর্তমানে সুরাইয়া পারভীন এন্ড অ্যাসোসিয়েটসের পরিচালক হিসেবে কর্মরত আছেন।

উক্ত সভায় আইসিএসবি’র কাউন্সিল মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস-কে ইনস্টিটিউটের ট্রেজারার নিযুক্ত করেছে। মামুন বর্তমানে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) এর কোম্পানি সেক্রেটারি হিসেবে কর্মরত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ