Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ইসলামকে টিকিয়ে রাখতে আলেম-ওলামাদের ঐক্যের বিকল্প নেই’

ফেনীতে মুফতি ফয়জুল করীম

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১১:১৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেন, ইসলাম, দেশ ও মানবতা রক্ষায় ওলামায়ে কেরামদেরকে সর্বদা সজাগ-সচেতন থাকতে হবে। পশ্চিমা আগ্রাসনের ফলে বিশ্বব্যাপী ইসলাম বিরোধী যে ষড়যন্ত্র শুরু হয়েছে ইরানের হিজাব বিরোধী আন্দোলন এবং বাংলাদেশে শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষার সংকোচন তারই ধারাবাহিকতার অংশ। এসব ষড়যন্ত্রের মোকাবেলা করে ইসলামকে টিকিয়ে রাখতে আলেম-ওলামাদের ঐক্যের বিকল্প নেই।
তিনি আরও বলেন, প্রাথমিক স্তর থেকে মাস্টার্স পর্যন্ত শিক্ষার সর্বস্তরের ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। ৯২ শতাংশ মুসলমানের দেশে কোনো ভাবেই নাস্তিক্যবাদী সিলেবাস বাস্তবায়ন করতে দেওয়া হবেনা। প্রয়োজনে কঠোর কর্মসূচির মাধ্যমে দাবী আদায়ে বাধ্য করা হবে।
গতকাল সোমবার রাতে ফেনী শহরস্থ ইউনিক কমিউনিটি সেন্টারে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা কমিটির উদ্যোগে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মলেনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা কমিটির সভাপতি মুফতি ইউসুফ কাসেমীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাকের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় উপদেষ্টা মুফতি মিজানুর রহমান সাঈদ, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আল্লামা ফরিদ উদ্দীন আল মোবারক, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নজির আহমদ।
এছাড়াও সম্মেলনে আরও বক্তব্য রাখেন,ফুলগাজী আশ্রাফিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা ইউসুফ সাদেক, ফেনী জামেয়া ইসলামিয়ার মুহতামিম মাওলানা মুমিনুল হক জাদীদ, নূরপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা নূরুল্লাহ, শর্শদি মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মিজানুর রহমান কাসেমী, মারকায ওমর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল করীম, মাওলানা নুরুল করীম বেলালী, মাওলানা গোলাম কিবরিয়া, বাংলাদেশ মুজাহিদ কমিটি ফেনী জেলা সদর মুফতি আবদুর রহমান গিলমান, সাধারন সম্পাদক মাওলানা নাসির উদ্দীন, বিরলী এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা ও থানা নের্তৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ