Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রুশ সেনার সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে লুহানস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১:২৩ পিএম

রাশিয়া-ডনবাস মিত্র বাহিনী লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর ক্রেমেনায়া শহরের কাছাকাছি এলাকার সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে, মস্কোর এলপিআর মিশনের প্রধান রোডিয়ন মিরোশনিক বৃহস্পতিবার বলেছেন।

দূত তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন, ‘পুরো অঞ্চল (ক্রেমেনায়া এলাকা) আমাদের বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত এবং রক্ষা করা হয়।’ মিত্রবাহিনী সক্রিয়ভাবে দুর্গ নির্মাণ করছে এবং শহরে একটি প্রতিরক্ষা লাইন তৈরি করছে। এছাড়াও, মিত্র বাহিনীর আর্টিলারি ইউক্রেনের সেনার উপরে আঘাত করছে, তিনি বলেছিলেন।

মিরোশনিক বলেন, ইউক্রেনের সামরিক বাহিনী ডোনেৎস্ক গণপ্রজাতন্ত্রের কিয়েভ-নিয়ন্ত্রিত জেলাগুলোর এলপিআর প্রশাসনিক সীমান্তের কাছে অবস্থিত সেভার্সক শহর এবং তোরস্কয় গ্রামের এলাকায় প্রায় ১০ হাজার সেনা সরিয়ে নিয়েছে। সেখানে সামরিক সরঞ্জাম, ভাড়াটে সৈন্যদের ইউনিট, আর্টিলারি এবং এমএলআরএস (মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম) মোতায়েন রয়েছে।

ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন এর আগে বলেছিলেন যে, রাশিয়া-ডনবাস মিত্র বাহিনী ক্রেমেনায়ার কাছে প্রতিরক্ষা তৈরি করছে এবং অতিরিক্ত সংস্থান জড়িত। তিনি বলেছিলেন যে, ইউক্রেনীয় নাশকতাবাদী গোষ্ঠীগুলি ক্রেমেনায়া-সোয়াতোভো রাস্তা কেটে দেয়ার চেষ্টা করছে কিন্তু মিত্র বাহিনী সফলভাবে এই প্রচেষ্টাগুলি প্রতিহত করছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ