Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৪

চার জেলায় রেল ও সড়কে আরো ৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১২:১৪ এএম

বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে টাঙ্গাইলের ভ‚ঞাপুরে ঢাকাগামী একতা পরিবহনের একটি বাস উত্তরবঙ্গগামী একটি মাইক্রোবাসকে ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৪০ জন। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থলে ৩ হাসপাতালে নেওয়ার পথে ২ ও নেওয়ার পর ১ জনের মৃত্যু হয়। এছাড়া দেশের চার জেলায় সড়ক ও রেলে কাটা পড়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গত বুধবার ও বৃহস্পতিবার রাত ও দিনের বিভিন্ন সময় এসব ঘটনা ঘটে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে শিশুসহ ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় প্রায় ৪০ জন আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু সেতু পূর্বপ্রান্তে গোলচত্ত¡র এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহতদের পরিচয় জানা যায়নি। ঘটনাস্থলে টাঙ্গাইল জেলা প্রশাসক ও পুলিশ সুপার পরিদর্শন করেন। এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক, বিআরটিএ, ট্রাফিক পুলিশ, বিবিএ ও পুলিশের সমন্নয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা একতা পরিবহনের একটি বাস বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর ব্রেক ফেল করে। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী লেন থেকে আইল্যান্ড ভেঙে উত্তরবঙ্গগামী লেনে গিয়ে মাইক্রোবাসটির সাথে সংঘর্ষ হয়। এতে বাস ও মাইক্রোবাসের সামনের অংশ দুমরে মুচরে যায়। ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পথে গাড়িতে দুইজনের মৃত্যু হয় ও হাসপাতালে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়। এঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছে। জেলা প্রশাসক ড. আতাউল গণি ইনকিলবাকে জানান, নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে প্রদান করা হবে।
বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জ থেকে বর-কনেকে নিয়ে নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় ফেরার পথে বরযাত্রী বাহী মাইক্রোবাসের দুর্ঘটনায় আহত আল-শাফি নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে ঢাকার একটি হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। নিহত আল শাফি বনপাড়া পৌরসভার পূর্ব কালিকাপুর মহল্লার মশিউর রহমান বাবুর ছোট ছেলে। সে পশ্চিম কালিকাপুর হাফেজিয়া মাদরাসার ছাত্র ছিলো। জানা যায়, গত সোমবার রাতে মানিকগঞ্জে বিয়ের অনুষ্ঠান শেষে বনপাড়ায় বরের বাড়ি ফেরার পথে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঝাঔল ব্রিজে বরযাত্রীবাহী মাইক্রোবাসটি দুর্ঘটনার শিকার হয়।
পাঁচবিবি (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটের পাঁচবিবিতে ট্রেনে কাটা পড়ে তাওসিত হাসান নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে উপজেলার ফেনতারা রেলগেট নামক স্থানে ঘটনাটি ঘটে। নিহত যুবক উপজেলার মালঞ্চা গ্রামের হাসান গালিবের পুত্র বলে জানা গেছে। স্থানীয় কাউন্সিলর আনিসুর রহমান বাচ্চু জানান, গতকাল ভোরে পাবর্তীপুর হতে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে মৃত্যু হয়। ঘটনাস্থলে এসে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জেলার সিরাজদিখানে আওয়ামী লীগ নেতার গাড়ী চাপায় প্রাণ গেলো প্রান্ত মন্ডল নামে এক কিশোরের। গত বুধবার দিবাগত রাত সাড়ে ১০টায় ঢাকা-নবাবগঞ্জ সড়কের সিরাজদিখান উপজেলার মরিচা নামক এলাকায় এ ঘটনা ঘটে । নিহত কিশোর সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের গৌরীপুরা গ্রামের পরশ মÐলের ছেলে।
পুলিশ ও নিহতের স্বজনরা জানান, দূর্গা পূজা উপলক্ষে প্রান্ত মন্ডল তার মাসির বাড়ি নবাবগঞ্জে বেড়াতে যান । রাতে সড়ক পার হতে গেলে নবাবগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদারের ব্যক্তিগত প্রাইভেট কারের চাপায় গুরুতর আহত হন । স্খানীয়রা প্রান্ত মন্ডলকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন । সিরাজদিখান থানার শেখরনগর তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. নাসির উদ্দীন ঘটনা বিষয়ে জানান, গাড়ীটি আটক আছে। শুনেছি গাড়ীটি নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদারের। তবে ঘটনার সময় উনি গাড়ীতে ছিলেন না।
মৌলভীবাজার : জেলার জুড়ী উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা উল্টে এক শিশু নিহত হয়েছে। গত বুধবার রাতে উপজেলার জুড়ী-বটুলি শুল্ক স্টেশন সড়কের উত্তর বড়ডহর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইশরাত জাহান উপজেলার ফুলতলা ইউনিয়নের বিরইনতলা গ্রামের দুদু মিয়ার মেয়ে। এ ঘটনায় আরো পাঁচজন আহত হয়েছেন। স্থানীয়দের ভাষ্য মতে, দুদু মিয়া স্ত্রী-সন্তানকে নিয়ে পার্শ্ববর্তী বড়লেখা উপজেলার শ্বশুরবাড়ি থেকে অটোরিকশায় করে নিজের বাড়ি ফিরছিলেন। রাত সাড়ে আটটার দিকে উত্তর বড়ডহর এলাকায় পৌঁছালে বিপরীতমুখী একটি মোটরসাইকেলের সঙ্গে অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় অটোরিকশাটি উল্টে সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ইশরাত ঘটনাস্থলে মৃত্যু হয়। জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী জানান, অটোরিকশা উল্টে শিশু ইশরাতের মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইক্রোবাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ