Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টাকালে কুমিল্লা সীমান্তে ৩০ রোহিঙ্গা আটক

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৬:১৭ পিএম

কক্সবাজারের টেকনাফের কুতুপালং ট্রানজিট ক্যাম্পের ৩০ রোহিঙ্গাকে আটক করেছে কুমিল্লার বিজিবি সদ্যরা।এসব রোহিঙ্গরা বুড়িচং সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত যাবার সময় বিজিবির হাতে আটক হয়।

বৃহষ্পতিবার বিকেলে তাদের বুড়িচং উপজেলার খাড়েরা সীমান্ত এলাকা থেকে আটক করা হয় বলে নিশ্চিত করেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মারুফুর রহমান।

 

ওসি জানান, আটক ৩০ রোহিঙ্গা কক্সবাজারের টেকনাফের কুতুপালং ট্রানজিট ক্যাম্পের বাসিন্দা। ভালো উপার্জনের আশায় সীমান্ত অতিক্রম করে ভারতে যাবার জন্য প্রস্তুতি নিচ্ছিলো এসব রোহিঙ্গা। প্রথমে বিজিবি তাদের আটক করে পরে বুড়িচং থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

 

পুলিশ জানায়, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ৫টি পরিবার অবৈধ ভাবে ভারত যাবার চেষ্টা করে। এর মধ্যে ৬ জন পুরুষ ৮ জন নারী এবং বাকি ১৬ জনই শিশু। তারা বুধবার সড়ক পথে কক্সবাজার থেকে কুমিল্লা আসে। বৃহষ্পতিবার তারা ভারতে প্রবেশের চেষ্টা করে। আইনশৃঙ্খলাবাহিনী নিজস্ব প্রক্রিয়ায় বিকেলেই তাদের রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ