Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে ৩ শিক্ষককে অর্থ আদায়ের অভিযোগে শোকজ

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:১০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জ সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এর ৩ শিক্ষক শিক্ষিকার বিরুদ্ধে সরকারি নীতিমালা উপেক্ষা করে নিয়ম বর্হিভূতভাবে ছাত্রছাত্রীদেরকে প্রাইভেট পড়ানো ও তাদের পরীক্ষায় পাশ করানোর কথা বলে জোড়পূর্বক অর্থ আদায়ের অভিযোগে ওই শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক শোকজ করা হয়েছে।
জানা যায়, সিরাজগঞ্জ সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট এর ইংরেজি বিষয়ের ইন্সট্রাক্টর (নন-টেক) শাহারা বানু, খন্ডকালীন জুনিয়র ইন্সট্রাক্টর (নন-টেক) পদার্থ আতাউর রহমান, ও খÐকালীন জুনিয়র ইন্সট্রাক্টর (টেক) ইলেকট্রনিক্্র তানভীর আহমেদ এ তিনজনের বিরুদ্ধে ২০১২ সালের সরকারি শিক্ষা নীতিমালা উপেক্ষা করে নিয়ম বর্হিভূতভাবে ছাত্রছাত্রীদেরকে প্রাইভেট পড়ানো, তাদের পরীক্ষায় পাশ করানো ও ব্যবহারিক পরীক্ষায় বেশি নম্বর প্রদানের প্রতিশ্রæতি দিয়ে ছাত্রছাত্রীদের নিকট থেকে দীর্ঘদিন যাবত জোড়পূর্বক অর্থ আদায়ের অভিযোগে গত ৪ ডিসেম্বর শোকজ করা হয়। এবিষয়ে ওই তিন শিক্ষক শিক্ষিকা শোকজের বিষয়টি স্বীকার করেন বলেন, আমরা তার জাবাব দিয়েছি তবে এর বাহিরে কোনো মন্তব্য করতে পারব না বলে উল্লেখ করেন।
এ ব্যাপারে সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী আব্দুল হান্নান খান বলেন, ওই শিক্ষক শিক্ষিকার বিরুদ্ধে এ ধরনের অভিযোগের ভিত্তিতে তাদেরকে অফিসিয়ালিভাবে শোকজ করা হয়েছে। ইতিমধ্যে তারা ওই শোকজের জবাব দিয়েছে। সেগুলো যাচাই বাচাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরাজগঞ্জে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ