Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির তাগিদ পূজা উদযাপন কমিটির

আরআরএফ’র সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ৭:৪৫ পিএম

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়ানোর আহবান জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটি। সারা দেশে সুষ্ঠু ব্যবস্থাপনায় পূজা উদযাপন নিশ্চিত করার জন্য সবার সহযোগিতা চেয়েছেন কমিটির নেতারা। আজ শনিবার সকালে ধর্মীয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন “রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম”র (আরআরএফ) নেতৃবৃন্দের সাথে রাজধানীর ঢাকেশ^রী মন্দিরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সনাতন ধর্মের নেতারা এ আহবান জানান।

আরআরএফ’র সভাপতি উবায়দুল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলুর নেতৃত্বে প্রতিনিধি দলে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য মহসীনুল করিম লেবু, সাবেক যুগ্ম-সম্পাদক মুহাম্মদ নঈমুদ্দিন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ’র সভাপতি জে. এল ভৌমিক, সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ^বিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, মহানগর সার্বজনীন পূজা কমিটি’র সভাপতি মনীন্দ্র কুমার নাথ, সাবেক সভাপতি ও সাবেক সচিব শৈলেন্দ্রনাথ মজুমদার, উপদেষ্টা জয়ন্ত সেন দীপু, মহিলা সম্পাদক পদ্মাবতী দেবী ও সদস্য দীপালি চক্রবর্তী উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে. এল ভৌমিক বলেন, “আমরা সংখ্যালঘু সম্প্রদায়ের লোক হিসেবে আলাদা করে পরিচিত হতে মুক্তিযুদ্ধ করিনি। এ চিন্তা-চেতনা বাহাত্তরের সংবিধান পরিপন্থি”। অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার বলেন, বর্তমান সরকার সংখ্যালঘুদের উন্নয়নে কাজ করলেও মোট জনসংখ্যার তুলনায় তা খুবই কম। এ বৈষম্য দূর করতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ