Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবিতে ছাত্রদলের উপর হামলার ঘটনায় ইবি জিয়া পরিষদের নিন্দা

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:০২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ। বুধবার (২৮ সেপ্টেম্বর) পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. ইদ্রিস আলী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।


বিবৃতিতে তারা বলেন, গত মঙ্গলবার
(২৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবগঠিত ছাত্রদলের নেতৃবৃন্দ ভাইস-চ্যান্সেলরের সাথে সৌজন্য সাক্ষাতে যাবার পথে ছাত্রলীগের অতর্কিত ও বর্বরোচিত আক্রমণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

তারা আরো বলেন, বাংলাদেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়কে গণতান্ত্রিক আন্দোলন- সংগ্রামের সূতিকাগার বলা হয়। এই প্রতিষ্ঠানে এ ধরনের অগণতান্ত্রিক ও একদলীয় আচরণ সহ্য করা যায় না। তাছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন এর দায় বেড়াতে পারে না, যেহেতু ভাইস- চ্যান্সেলরের সাথে সাক্ষাতের জন্যই তারা ফুল নিয়ে শান্তিপূর্ণভাবে ক্যাম্পাসে প্রবেশ করছিল। প্রশাসনের উচিত এ বিষয়ে নিরপেক্ষভাবে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা। তা না হলে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে।

এসময় তারা আহত ছাত্রদের সুচিৎসা এবং ক্যাম্পাসে সকল সংগঠনের সহাবস্থান এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিন্দা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ