Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিঘ্ন না ঘটাতে জেলেনস্কিকে হুঁশিয়ারি রাশিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ২:০৫ পিএম | আপডেট : ২:১৩ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২২

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি মস্কোর ঘোষিত আংশিক সামরিক সমাবেশ ব্যাহত করতে পারবেন না, জাতিসংঘে রাশিয়ার স্থায়ী প্রতিনিধি ভ্যাসিলি নেবেনজিয়া মঙ্গলবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে বলেছেন।

‘প্রেসিডেন্ট জেলেনস্কি রাশিয়ায় সম্প্রতি ঘোষিত আংশিক সামরিক সমাবেশ ব্যাহত করার প্রয়াসে রাশিয়ান ভাষায় বেশ কয়েকটি ভিডিও বার্তা রেকর্ড করতে দ্বিধা করেননি। আজ, জেলেনস্কি টিভি পর্দা থেকে দাবি করেছেন যে, বেশিরভাগ অ-রাশিয়ান নাগরিকদের ডাকা হচ্ছে, যতটা সম্ভব রাশিয়ান অঞ্চলে আদিবাসীদের প্রতিনিধিত্বকারী পুরুষ নেয়া হচ্ছে। কিন্তু এটি রাশিয়ার ক্ষেত্রে প্রযোজ্য নয়,’ দূত জোর দিয়ে বলেছিলেন।

উল্রেখ্য, গত ২১ সেপ্টেম্বর, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশব্যাপী আংশিক সামরিক সমাবেশের একটি ডিক্রিতে স্বাক্ষর করেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু বলেছেন, ৩ লাখ সংরক্ষিত বাহিনীকে ডাকা হবে এবং বিশেষ অপারেশন জোনে মোতায়েন করার আগে তাদের প্রয়োজনীয় সব প্রশিক্ষণ দেয়া হবে।

রাশিয়ার প্রতিরক্ষা প্রধান বলেছেন, বিশেষ সামরিক অভিযানের সময় মুক্ত করা এলাকাগুলোকে নিয়ন্ত্রণ করাই হবে এই অভিযানের লক্ষ্য। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ