Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করতোয়ায় ট্রলার ডুবি নারী শিশুসহ মরদেহ বেড়ে ৬৮ জন

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:০৬ পিএম

পঞ্চগড়ে ট্রলার ডুবির ঘটনায় মঙ্গলবার(২৭ সেপ্টেম্বর)সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।এর আগে রোববার ২৫ জন, সোমবার ২৬ জনসহ এ নিয়ে মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।এখনও প্রশাসনের দেয়া তথ্য অনুযায়ী আরো চার জন নিখোঁজ রয়েছেন।তবে মরদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

নিহতদের মধ্যে নারী ৩০, পুরুষ ১৭ ও শিশু ২১ জনসহ মোট ৬৮ জন রয়েছেন।তাদের মধ্যে বোদা উপজেলার ৪৪,দেবীগঞ্জে ১৮,পঞ্চগড় সদরে ১,আটোয়ারীতে ২ এবং ঠাকুরগাঁও জেলার ৩ জন রয়েছেন।

এর আগে গত রোববার (২৫ সেপ্টেম্বর)দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকার করতোয়া নদীতে ১০০ অধিক যাত্রী নিয়ে মহালয়া বদেশ্বরী মন্দিরের দিকে যান।ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী নেয়ায় নদীর মাঝে গিয়ে উল্টে ডুবে যায় ট্রলারটি।পরে স্থানীয় ও ফায়ার সার্ভিস তিনটি ডুবুরি দলের ৫০ জনের মতো উদ্ধার অভিযান চালায়।

ঘটনার দিন রাতেই অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট (রাজস্ব) দীপঙ্কর রায়কে আহবায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করে দেন এবং তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।ওই দিনেই জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের জন্য ২০ হাজার ও আহতদের জন্য ১০ করে টাকা দেয়ার কথা জানান তিনি।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম তৃতীয় দিনের মতো এ পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।নিখোঁজ আরো চার জন রয়েছেন।তাদের না পাওয়া পর্যন্ত অভিযান চলবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরদেহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ