Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন দু’টি বিগ ব্যাটারির স্মার্টফোন নিয়ে এলো সিম্ফনি

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের বাজারে আর-২০ এবং আর-১০০ নামের নতুন দুটি বিগ ব্যাটারির স্মার্টফোন নিয়ে এসেছে সিম্ফনি। গত মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে হ্যান্ডসেটগুলো উদ্বোধন করেন সিম্ফনি মোবাইলের সিনিয়র ডিরেক্টর রেজোয়ানুল হক। অনুষ্ঠানে বলা হয়, সিম্ফনির নতুন স্মার্টফোন দুইটির মধ্যে আর-২০ তে রয়েছে ৪৯০০ মিলিঅ্যাম্পিয়ার ও আর-১০০ এ রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সিম্ফনি মোবাইলের সকল আউটলেট এ এই স্মার্টফোন দুটি পাওয়া যাচ্ছে। প্রতিবারের মত এবারও সিম্ফনি দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই দুইটি হ্যান্ডসেটের প্রত্যেকটির ফিচারের দিকে বিশেষভাবে নজর রেখেছে। বিশেষ করে ৫ ইঞ্চি হাইডেফিনেশ স্ক্রিনের আর২০ এবং আর১০০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি। যা দিয়ে সব সময় সাবলীল ও সুন্দর রেজুলেশনে ছবি দেখতে পাওয়া যাবে।
৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত এই দুইটি স্মার্টফোনে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে সংরক্ষণ করার জন্য থাকছে যথাক্রমে ৮ এবং ১৬ জিবি ইন্টারনাল মেমোরি। যা মেমোরিকার্ড এর মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আর-২০ তে আছে ১ জিবি ডিডি আর থ্রি র‌্যাম এবং আর-১০০ এ আছে ২ জিবি ডিডি আর থ্রি র‌্যাম। ডিডি আর থ্রি র‌্যাম থাকার কারণে গেমস এবং এ্যাপস পারফর্মেন্স হবে অনেক বেশি সাবলীল। আর-১০০ এর আরও একটি ভার্সন এ পাওয়া যাবে থ্রি জিবি ডিডি আর থ্রি র‌্যাম। সিম্ফনি মোবাইল সবসময়ই ক্রেতা সাধারণের ক্রয় ক্ষমতার কথা চিন্তা করে বাজারে স্মার্টফোন এনে থাকে। ঠিক এই কারণেই এবারো সিম্ফনি এই দুটি বিগ ব্যাটারির স্মার্টফোনের দামও ক্রেতাগণের হাতের মাঝে রাখার চেষ্টা করা হয়েছে। আর২০ এর দাম রাখা হচ্ছে ৭ হাজার ৩৯০ এবং আর১০০ এর দাম রাখা হচ্ছে ১০ হাজার ৯৯০টাকা। আর১০০ স্মার্টফোনটির আরকেটি ভার্সন আছে যেটাতে দেয়া হয়েছে ৩ জিবি র‌্যাম যার দাম রাখা হচ্ছে ১১ হাজার ৯৯০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ