Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুতুবদিয়ার অদূরে ১২ জেলেকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৭ পিএম

বঙ্গোপসাগরে কুতুবদিয়ার অদূরে ইঞ্জিন বিকল হয়ে দু’দিন ভেসে থাকা ‘এফবি গাউসুল আজম’ মাছ ধরা নৌকা থেকে নৌবাহিনীর জাহাজ পদ্মা মঙ্গলবার ১২ জেলেকে জীবিত উদ্ধার করেছে।

জেলেদের কুতুবদিয়ার বড়ঘোপ ঘাটে মালিকের কাছে নৌকাসহ হস্তান্তর করা হয়।
উদ্ধারকৃতরা হলেন, শামসুল আলম (৩৫), শওকত আলম (৪০), নিশাদুর রহমান (২৫), স্বপন দাশ (৪৫), নিজাম উদ্দিন (৩০), মো. নাছির (২৩), মো. বাদশা মিয়া (৪৮), মো. আইয়ুব আলী (২৮), মো. মফিজ আলম (৪৬), মো. হোসাইন (২৪), সুনীল দাশ (৪৬) এবং আবুল কালাম (৩৩)। জেলেরা সকলেই স্থানীয় কুতুবদিয়া এলাকার বাসিন্দা।
চলতি মাসের ১৫ তারিখে ১২ জেলেসহ নৌকাটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। পথিমধ্যে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় দুইদিন সমুদ্রে অবস্থান করে।
অতঃপর বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘পদ¥া’ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে নৌকাসহ জেলেদেরকে জীবিত উদ্ধার করে। জাহাজের নৌসদস্যরা উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌবাহিনী

১৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ