Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালিয়াকান্দিতে ইট ভাটা বন্ধের দাবীতে মানবন্ধন

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৩ পিএম

“বিষক্ত ধোঁয়া বন্ধ করো, জীব ও পরিবেশ রক্ষা করো এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়া পাকা রাস্তায় আজ সোমবার সকাল ১০টায় আর.এন.বি ভাটা বন্ধের বাদীতে এলাকার কৃষক, জমির মালিকসহ বিভিন্ন সংগঠনের উদ্দ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়া আর.এন,বি এর সামনে মানববন্ধনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, এলাকার কৃষকেরা ও শিক্ষকসহ বিভিন্ন বক্তাগণেরা বলেন, এই আর.এন,বি ভাটাটি বন্ধের জন্য আমরা সকল পেশার মানুষ এ মানববন্ধেনে দাঁড়িয়েছি। আমাদের দাবী এ ভাটা যদি কর্তৃপক্ষ বন্ধ না করে এলাকার ৩ফসলী জমির ফসল, শিক্ষার্থীদের কালো ধোঁয়ায় শ্বাসকষ্টসহ এলাকায় বসবাসের অনউপযোগী হয়ে পরছে। সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের ভাটা বন্ধের জন্য জোর দাবী জানাছি।
জমির মালিক জাকির হোসেন ও ইমান আলী মন্ডল বলেন, আর.এন, বি কর্তৃপক্ষ আমাদের নামীয় জমি ২বছরের কথা বলে ২২শতক জমি প্রতি বছর ৯হাজার টাকা দেওয়ার কথা বলে লিজ গ্রহণ করেন। মেয়াদ চলে যাওয়ার জমি ছেরে দেওয়ার কথা বললে বলে যে জমি ছেরে দিব না। আমাদের জমি যাহাতে ফেরৎ পাই সে বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। মানববন্ধন শেষে উপস্থিত অংশগ্রহণকারীগণেরা ভাটা বন্ধের দাবীতে বিক্ষোভ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ