Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রানির শেষকৃত্যে অংশ নিচ্ছেন বিশ্ব নেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪২ এএম

রানির কফিন এক নজর দেখা জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেছে হাজার হাজার মানুষ। সেই তালিকায় নারী-পুরুষ নির্বিশেষে সব বয়সের মানুষের উপস্থিতি রয়েছে। অনেকে রাস্তার পাশে তাঁবু টাঙিয়ে অপেক্ষা করেছে।

আজ রানির শেষকৃত্যে বিশ্বের অন্তত ৫০০ নেতা উপস্থিত থাকবেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গতকাল রবিবার লন্ডনে পৌঁছেছেন। সেখানে তিনি আনুষ্ঠানিকভাবে একটি শোক বইয়ে স্বাক্ষর করেছেন এবং ওয়েস্টমিনস্টার হলে রানির 'লাইং ইন স্টেট' আয়োজনে যোগ দিয়েছেন।
ফ্রান্সের প্রেসিডেন্ট, জার্মানির প্রেসিডেন্ট, ইতালির প্রেসিডেন্ট এবং আইরিশ প্রেসিডেন্ট আজ রানির শেষকৃত্যে উপস্থিত থাকবেন।
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী আলবানিজ এবং নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নসহ কমনওয়েলথ দেশগুলোর কিছু নেতা গত সপ্তাহেই গেছেন।
এছাড়া রানির শেষকৃত্যে অন্যান্য কমনওয়েলথ নেতাদের মধ্যে থাকছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে।
ভারতের প্রতিনিধি হিসেবে থাকবেন প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু। চীনের ভাইস প্রেসিডেন্ট ওয়াং কিশানকে পাঠানো হয়েছে। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ