Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুলাউড়ার চাতলা স্থল স্টেশন হয়ে ১১ হাজার ৭২৫ কেজি ইলিশ গেলো ভারতে !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৪ পিএম

গত ৯ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এক সপ্তাহে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে ভারতের ত্রিপুরার কৈলাশহরে গেছে ১১ হাজার ৭২৫ কেজি ইলিশ মাছ।

বাংলাদেশি আমদানি রপ্তানিকারক প্রতিষ্ঠান জারা এন্টারপ্রাইজ সূত্রের তথ্যানুযাী, গত ৯ সেপ্টেম্বর বেলা দেড়টায় জারা এন্টারপ্রাইজের মাধ্যমে ভারতের কৈলাশহরের ব্যবসায়ী আব্দুল মুহিত প্রতি কেজি ৮ ডলার মূল্যে বাংলাদেশি ১৫ লাখ ১৫ হাজার ৮ শত টাকায় ২ হাজার কেজি বাংলাদেশী ইলিশ রপ্তানি করা হয়েছে। পরবর্তীতে ১২ সেপ্টেম্বর সোমবার একই প্রতিষ্ঠানের মাধ্যমে ভারতীয় ব্যবসায়ী আব্দুল মুহিত আরও ২ হাজার কেজি ইলিশ রপ্তানি করেন। একই দিন বাংলাদেশি আমদানি রপ্তানি কারক প্রতিষ্ঠান বিডিএস কর্পোরেশন চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে ভারতের কৈলাশহরের মনিকা এন্টারপ্রাইজের কাছে রপ্তানি করেছেন ২ হাজার ৯৫০ কেজি ইলিশ।
অন্যদিকে গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় আবার বিডিএস কর্পোরেশন ভারতের ত্রিপুরার কৈলাশহরের মনিকা ইন্টারপ্রাইজের কাছে আরও ৪ হাজার ৭২৫ কেজি ইলিশ মাছ রপ্তানি করেছে। সব মিলিয়ে গত এক সপ্তাহে চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে ত্রিপুরার কৈলাশহরে রপ্তানি করা হয় মোট ১১ হাজার ৬৭৫ কেজি ইলিশ মাছ।

জারা এন্টারপ্রাইজের পরিচালক জসিম উদ্দিন ও মশীক মোল্লা এবং বিডিএস কর্পোরেশনের প্রতিনিধি সোহেল চৌধুরী গত এক সপ্তাহে চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে ত্রিপুরার কৈলাশহরে ১১ হাজার ৬৭৫ কেজি ইলিশ মাছ রপ্তানির তথ্য জানিয়ে বলেন, ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ পথে তাদের রপ্তানির সম্ভাবনা রয়েছে আরও ইলিশ মাছ।
চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের পরিদর্শক বাবলু সিনহা নিশ্চিত করেন গত এক সপ্তাহে ১১ হাজার কেজির অধিক ইলিশ রপ্তানির তথ্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ