Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মোংলায় লোকালয় থেকে অজগর উদ্ধার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ৪:৩৭ পিএম

বাগেরহাটের মোংলায় সুন্দরবন সংলগ্ন গ্রামে মাছের ঘের থেকে ৬ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। শুক্রবার মধ্যরাতে হোগলাবুনিয়া গ্রামের মারুফ হাওলাদারের ঘের থেকে এ সাপটি উদ্ধার করে বনবিভাগ। পরে তা সুন্দরবনে অবমুক্ত করা হয়। নিম্নচাপের কারণে সুন্দরবনসহ আশপাশের অনেক এলাকা প্লাবিত হয়। ফলে অনেক বণ্যপ্রাণি লোকালয়ে চলে এসেছে। পানি কমার সাথে সাথে বন্যপ্রাণি উদ্ধারে মাঠে নামে বনবিভাগ। তারই অংশ হিসেবে অজগর সাপটিকে উদ্ধার করে বনবিভাগ।

বাঘবন্ধু সংগঠনের সদস্য মারুফ হাওলাদার জানান, সাপটিকে মাছের ঘেরে দেখে আমরা উদ্ধার করি এবং জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদিরকে বিষয়টি জানানো হয়। পরবর্তীতে বনবিভাগের কর্মীরা এসে সাপটি বনে অবমুক্ত করেন।
স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান মোক্তাদির জানান, সংবাদ পেয়ে আমরা সাপটি উদ্ধার করি। আজ শুক্রবার সকাল ৭টায় বন কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে কাটাখালি টহলফাড়ির সংরক্ষিত বনে সাপটিকে অবমুক্ত করা হয়। এটি ৬ ফুট লম্বা ওজন ৩ কেজি। তিনি আরও জানান, সুন্দরবন ও লোকালয় একই সমতলে হওয়ায় খাদ্যের সন্ধানে অজগর সাপগুলো প্রায়ই গ্রামে চলে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ