Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিরোধী দলগুলোর কাছে গুরুত্বহীন

জোনায়েদ সাকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) যে রোডম্যাপ ঘোষণা করেছে তা বিরোধী রাজনৈতিক দলগুলোর কাছে কোন গুরুত্ববহন করেনা বলে মন্তব্য করেছেন গণ সংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। নির্বাচন কমিশন গতকাল তাদের রোডম্যাপ প্রকাশের পর ইনকিলাবের সাথে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকি বলেন, নির্বাচন কমিশন একটি প্রতিষ্ঠান। এর কিছু নিয়মনীতি আছে। কিছু কর্মকর্তা কর্মচারী আছেন। তারা নিয়ম অনুযায়ী তাদের কাজ করছেন। নির্বাচন কমিশন যে কাজগুলো করছেন এটা তাদের রুটিন ওয়ার্ক। কিন্তু প্রশ্ন হচ্ছে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে। দেশের বর্তমান যে রাজনৈতিক পরিস্থিতি তাতে নির্বাচনী ব্যবস্থার উপর জনগণ ও রাজনৈতিক দলগুলোর কোন আস্থা নেই। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় এটা প্রমানীত। বিরোধী দলগুলো স্পষ্ট করে বলেছে যে দলীয় সরকারের অধীনে কোন নির্বাচনে তারা অংশগ্রহণ করবে না। তাই কোন ধরনের সরকারের অধীনে নির্বাচন হবে সেটা এখন মূল বিষয়। এ বিষয়টি ফয়সালা না করা হলে ইসির এসব কর্যক্রম বিরোধী রাজনৈতিক দলগুলোর কাছে কোন গুরুত্ববহন করে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ