Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাবিতে ছাত্রলীগ কর্তৃক শিক্ষক হেনস্তায় ছাত্রশিবিরের প্রতিবাদ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:২৯ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) আইবিএ শাখা ছাত্রলীগ সভাপতি সৌমিক হাসান সিফাত কর্তৃক বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোইজুর রহমানকে হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।
ছাত্রশিবিরের রাবি শাখা সভাপতি তাসনীম আলম ও সেক্রেটারি আহমাদ আব্দুল্লাহ যৌথ এ প্রতিবাদ বার্তায় বলেন, আবারো অসভ্যতার ঘৃণ্য নজির স্থাপন করল ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ে চলমান আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টেকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষককে আইবিএ শাখা ছাত্রলীগ সভাপতি সৌমিক হাসান সিফাত শার্টের কলার ধরে টেনে হেনস্তা করে। শিক্ষক পরিচয় দেওয়ার পরও তাঁকে ছাড়া হয়নি। ছাত্রলীগ সন্ত্রাসীর এ অসভ্য ও দৃষ্টতাপূর্ণ আচরণে ছাত্র-শিক্ষক সবাই স্তম্ভিত ও বিক্ষুব্ধ। শিক্ষকদের প্রতি কোনো শিক্ষার্থীর ন্যূনতম সম্মানবোধ থাকলে শিক্ষক বলে পরিচয় দেওয়ার পরেও একজন শিক্ষকের প্রতি এমন ঘৃণিত আচরণ কেউ করত না। এ লজ্জাজনক ঘটনা ছাত্রলীগের ঘৃণ্য অপকর্মের নজির হয়ে থাকবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের সর্বোচ্চ এই বিদ্যাপীঠে ছাত্রলীগ কর্তৃক সিট বাণিজ্য, টেন্ডারবাজি, চাঁদাবাজি, ভর্তি জালিয়াতি সহ নানাবিধ সন্ত্রাসী কর্মকা- নিত্যনৈমিত্তিকভাবে চলে আসছে। সরকারি মদদপুষ্ট এই ছাত্র সংগঠনটির নেতাদের দ্বারা সাধারণ ছাত্রদের ওপর টর্চার, নির্যাতন, নিপীড়ন ধারাবাহিকভাবেই ঘটে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রদের আতঙ্ক ও ঘৃণার পাত্রে পরিণত হয়েছে ছাত্রলীগ।
ছাত্রলীগের এ ন্যক্কারজনক ঘটনার বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে যথাযথ শাস্তির আওতায় এনে নজির স্থাপন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান ও এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এ সংগঠনটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ