Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রিয়নবী (সা.)’র প্রতি মুহাব্বত পোষণ ঈমানের পরিচায়ক -আল্লামা হাশেমী

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী বলেছেন, আল্লাহ্র মাহবুব প্রিয়নবী (সা.) এর প্রতি অকৃত্রিম মুহাব্বত পোষণ করা ঈমানের পরিচায়ক ও বিশ্বের মুসলমানদের মুক্তির সোপান। প্রকৃত মুমিন হতে হলে দুনিয়ার সকল মানুষের চেয়ে প্রিয় রাসূলকে অধিক ভালবাসতে হবে। এমনকি নিজের প্রাণের চেয়েও তাঁকে অধিক ভালবাসতে হবে। সাথে সাথে রাসূলের পরিপূর্ণ অনুসরণকারী হতে হবে। অন্যথায় পরিপূর্ণ মুমিন হওয়া যাবে না। গত রোববার নগরীর জালালাবাদস্থ দরবারে হাশেমীয়া আলীয়ায় আহছানুল উলুম জামেয়া গাউছিয়া আলীয়া মাদ্রাসা সংলগ্ন ঈদে মিলাদুন্নবী (সা.) ময়দানে আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (সা.) গাউছিয়া জিলানী কমিটির উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) শীর্ষক সেমিনারের পঞ্চম দিবসে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন পাঠনা বিহার ভারতের সৈয়দ মুনয়েম পাকবাজ (রহ.) দরবারের সাজ্জাদানশীন ড. সৈয়দ শামীম উদ্দীন আহমদ মুনয়েমী। বিশেষ অতিথি ছিলেন চসিকের প্যানেল মেয়ার চৌধুরী, হাসান মাহমুদ হাসনী। বক্তব্য রাখেন আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী, মাওলানা মুহাম্মদ নুরুল আবছার আল কাদেরী, মাওলানা মুহাম্মদ মুজাম্মেল হক আল কাদেরী, মাওলানা কাযী মুহাম্মদ ওমর ফারুক আল কাদেরী, মাওলানা কাযী মুহ্ম্মাদ নঈমুদ্দীন হাশেমী।
প্রধান মেহমান ড. শামীম উদ্দীন আহমদ মুনয়েমী বলেন, সাহাবায়ে কেরাম থেকে আরম্ভ করে কালে কালে বিভিন্ন ধরণ ও পদ্ধতিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবার অকাট্য দলিলাদি নির্ভরযোগ্যভাবে সাব্যস্ত রয়েছে। প্রকৃত দ্বীনি ওলামায়ে কেরাম ও ইসলামী গবেষকদের কাছে এটি একটি সুপ্রমাণিত ও সুপ্রতিষ্ঠিত বিষয়। প্রকৃত পক্ষে ঈদে মিলাদুন্নবী (সা.) আমাদের মু’মিনদের জন্য একটি অত্যন্ত সৌভাগ্যমÐিত বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ