Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেঙ্গালুরুর যানজট, ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছালেন চিকিৎসক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১০:১০ এএম

ঢাকার মতো ভারতের বেঙ্গালুরুতেও যানজট খুবই পরিচিত এক দৃশ্য। যানজটের তীব্রতা যেদিন বেশি হয়ে যায় দেখা যায় অ্যাম্বুলেন্সে থাকা গুরুতর অসুস্থ রোগীরাও হাসপাতালে পৌঁছাতে পারেন না ঠিক সময়ে।

গেল আগস্টের ৩০ তারিখে এমনই এক যানজটে আটকা পড়েছিলেন বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালের চিকিৎসক গোবিন্দ নন্দকুমার। তিনি যখন যানজটে আটকা পড়েছেন তখন তার এক রোগী অপারেশন থিয়েটারে অপারেশনের জন্য অপেক্ষায় ছিলেন। শুধু এই একজন রোগীই নন, নন্দকুমারের তারপর আরও কয়েকজনের অপারেশন করার কথা। কিন্তু তিনি হাসপাতাল থেকে ৩ কিলোমিটার দূরে যানজটে আটকা।
শেষ পর্যন্ত নন্দকুমার যখন দেখলেন যে এই জট ছাড়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না, তিনি গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন। ৪৫ মিনিট দৌড়ে তিনি হাসপাতালে পৌঁছান।
নন্দকুমার টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, প্রবল বৃষ্টি এবং জলাবদ্ধতার কারণে হাসপাতালের আগে কয়েক কিলোমিটার যানজট ছিল। আমি যানজট ছাড়ার জন্য অপেক্ষা করে আর সময় নষ্ট করতে চাইনি। কারণ, রোগীদের অপারেশন শেষ না হওয়া পর্যন্ত তাদের খাবার খেতে দেওয়া হয় না। আমি তাদের আর অপেক্ষা করাতে চাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসক

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ