Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরও সেনা মোতায়েন, ডোনেৎস্কে অবস্থান শক্তিশালী করছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৩ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ শনিবার সাংবাদিকদের বলেছেন, বালাক্লেয়া এবং ইজিয়ামে অবস্থানরত রাশিয়ান সৈন্যদের পুনরায় সংগঠিত করা হয়েছে এবং ডোনেৎস্কের দিকে পুনরায় মোতায়েন করা হয়েছে।

‘ডনবাসের মুক্তির জন্য বিশেষ সামরিক অভিযানের ঘোষিত লক্ষ্যগুলি অর্জনের জন্য, ডোনেৎস্কের দিকে রুশ সেনাদের অবস্থার জোরদার করা হয়েছে। এবং বালাক্লিয়া ও ইজিয়ামের কাছে নিযুক্ত রাশিয়ান বাহিনীকে পুনরায় সংগঠিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল,’ কোনাশেনকভ বলেছেন।

রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের মতে, সেই উদ্দেশ্যে, ইজিয়াম-বালাক্লেয়া গ্রুপিংকে ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) পুনর্গঠন ও সংগঠিত করার একটি অপারেশন গত তিন দিন ধরে চালানো হয়েছে। ‘রুশ সৈন্যদের ক্ষতি রোধ করতে শত্রুর বিরুদ্ধে বিমান বাহিনী, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি সৈন্য নিয়োজিত সহ একটি শক্তিশালী অগ্নি হামলা চালানো হয়েছিল,’ তিনি যোগ করেছেন।

শুক্রবার, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি ভিডিও প্রকাশ করেছে যাতে দেখা যাচ্ছে, রাশিয়ান সৈন্যদের খারকভের দিকে পুনরায় মোতায়েন করা হয়েছে। ফুটেজে বিটিআর-৮২এ সাঁজোয়া কর্মী বাহক এবং ডি-২০ টাওয়া বন্দুক-হাউইজার সমন্বিত একটি সামরিক কনভয় দেখানো হয়েছে। জেড এবং ভি চিহ্নের পাশাপাশি, একটি নতুন প্রতীক - একটি ত্রিভুজে খোদাই করা একটি বৃত্ত - সামরিক যানবাহনে আঁকা হয়েছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ