Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৪ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কাজী নজরুল হল শাখা ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (১১ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মকছেদুর রহমানকে আহ্বায়ক ও প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীকে সদস্য সচিব করে পাচঁ সদস্য বিশিষ্ট গঠন করা হয়। তদন্ত কমিটির অন্যান্যরা হলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন.এম. রবিউল আউয়াল চৌধুরী, বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান এবং ত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্য সচিব প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমরা বিভিন্ন ফুটেজ এবং অভিযোগের ভিত্তিতে তদন্ত করবো। এবং অতি দ্রুত প্রতিবেদন পেশ করবো।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড এফ এম আবদুল মঈন বলেন, ক্যাম্পাস অস্থিতিশীল যেন না হয় সেজন্য আজই তদন্ত কমিটি করে দিয়েছি। এ কমিটি সাত দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দিবে। প্রতিবেদন অনুযায়ী প্রশাসন সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় ক্যাম্পাস। এসময় প্রায় ৩০ জন নেতাকর্মী আহত হয়। উদ্ভুদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গতকাল বিকেল ৫ টায় জরুরি মিটিং করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত কমিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ