Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীর পদ্মা নদীতে দুইটি নৌকা ডুবে তিন শ্রমিক নিখোঁজ, উদ্ধার কাজ চলছে

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৬ এএম

রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদীতে পরপর দুটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় নৌকায় থাকা প্রায় ২৭ জন কৃষি শ্রমিক নদীর ওপারের চরে কৃষি কাজের উদ্দেশ্যে গেলে স্রোতের বেগে নৌকায় পানি উঠে ডুবে যায়।
এতে করে প্রথমে অনেকেই নিখোঁজ থাকলেও পরে সাঁতরে নদীর কিনারায় পৌছতে সক্ষম হয়। তবে ২৭ জন শ্রমিকের মধ্যে এখনো তিন জন শ্রমিক নিখোঁজ আছে বলে উদ্ধার হয়ে আসা শ্রমিকরা জানান। নিখোঁজ হওয়া তিন শ্রমিকরা হলো, চরশ্যামপুর এলাকার নজু, নবী ও সাদেক।
রোববার সকালে এসব ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী দফতরের ডুবুরি ইউনিট সেখানে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে।
প্রথম নৌকাটি ডুবে ৪ জনের নিখোঁজের কথা বললেও পরে আরো একটি নৌকা ডুবে যাওয়ায় নৌকায় কতজন যাত্রী ছিল তা নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।
রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, রাজশাহীর তালাইমারী বিজয় নগর শাহপুরের এলাকায় পরপর দুটি ডিঙ্গি নৌকাডুবির ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট ঘটস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে।
একটি নৌকায় চারজন ছিলেন, তারা নিখোঁজ রয়েছেন। তবে পরে ডুবে যাওয়া অপর নৌকায় কতজন ছিলেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে পরে বিস্তারিত জানাতে পারবেন বলেও উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবি

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ