Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ বিকেলে চুড়ান্ত হবে কার ভাগ্যে জুটছে সিলেটে জেলা পরিষদের প্রশাসক পদে আ.লীগের মনোনয়ন !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩০ পিএম

সিলেট জেলা পরিষদ নির্বাচনে প্রশাসক পদে কে বসছেন এনিয়ে আলোচনা জমছে আওয়ামী লীগে । ইতোমধ্যে প্রশাসক পদে প্রার্থী হতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির সিলেটের স্থানীয় চার নেতা। আজ শনিবার দলের মনোনয়ন বোর্ডের সভায় এদের মধ্য থেকে বেছে নেয়া হবে যে কোন একজনকে। সেই ভাগ্যবান কে হন তা নিয়ে কৌতুলের শেষ নেই। তবে গতানুগতিক ধারনা করা হচ্ছে এদের মধ্যে থেকে তিনিই প্রার্থী হিসেবে বাছাইয়ে পার পাবেন, যার থলিতে রয়েছে আরো পদ-পদবি। কারন তার পক্ষে লবিং নেট-ওর্য়াকিংয়ের পাল্লা ভারী থাকবে। শেষ কথা যার আছে তার হবে আরও তত, যাদের নেই তারা কেবল উঁকি ঝুঁকিতে ত্যাগের মহিমায় শান্তনা খুঁজবেন। নির্বাচনে বিএনপি নেই, তাই বাছাইয়ে যে ঠিকবেন তিনিই ওয়ার্ক ওভারে জেলা পরিষদের প্রশাসক হচ্ছেন,এটাই ফাইনাল ! এমনতর অবস্থায় আগামী ১৭ অক্টোবর সিলেট জেলা পরিষদে অনুষ্ঠিত হবে নির্বাচন।

সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ক্রয় করেছেন দলের বিভিন্ন পর্যায়ের ৫ নেতা। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জজ কোটের সাবেক পিপি মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী ও বর্তমান প্রশাসক কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জয়নাল আবেদীন।

মিসবাহ সিরাজ ছাড়া অন্য ৪ নেতা বৃহস্পতিবার দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। মিসবাহ সিরাজ জানান- পারিবারিক কারণে জেলা পরিষদের প্রার্থী হচ্ছে না তিনি। এ জন্য দলীয় মনোনয়ন কিনলেও জমা দেননি মিসবাহ।


শুক্রবার (৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে- শনিবার (১০ সেপ্টেম্বর) দলের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ।


আজ শনিবার (১০ সেপ্টেম্বর) বিকাল চারটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এ সভা অনুষ্ঠিত হবে। এ সভায় জানা যাবে কে হচ্ছেন সিলেট জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী।

উল্লেখ্য যে, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিস্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বও, সর্বশেষ ভোট গ্রহন ১৭ অক্টোবর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ