Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রানি এলিজাবেথের মৃত্যুতে পুতিনের আবেগঘন বার্তা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৮ এএম

যুক্তরাজ্যের সদ্যপ্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে গভীর সমবেদনা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসের কাছে পাঠানো এক বার্তায় এই সমবেদনা জানান তিনি। শুক্রবার (৯ সেপ্টেম্বর) রুশ সংবাদমাধ্যম তাসের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

বার্তায় রুশ প্রেসিডেন্ট বলেন, ‘অনেক দশক ধরে, দ্বিতীয় এলিজাবেথ যথাযথভাবে তার প্রজাদের ভালোবাসা ও সম্মানের পাশাপাশি বিশ্বমঞ্চে কর্তৃত্ব উপভোগ করেছেন।’

এই অপূরণীয় ক্ষতির মুহূর্তে রাজা তৃতীয় চার্লস সাহসিকতার সঙ্গে স্বাভাবিক অবস্থায় প্রত্যাবর্তনে সমর্থ হবেন বলে আশাবাদ করেন পুতিন।
এর আগে লন্ডনের স্থানীয় সময় বৃহস্পতিবার (সেপ্টেম্বর) সন্ধ্যার পর ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবর নিশ্চিত করে বাকিংহাম প্যালেস। ব্রিটেনের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে সিংহাসনে থাকা দ্বিতীয় এলিজাবেথের বয়স হয়েছিল ৯৬ বছর। বেশ কিছু দিন ধরে বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। সূত্র: আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ