Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৃষকদের প্রতি যথাযথ সম্মান দেখাতে হবে : পরিকল্পনা মন্ত্রী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৩ পিএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন,কৃষকরাই আমাদের প্রাণ। প্রতি যথাযথ সম্মান দেখাতে হবে।মানব জাতির আদিমতম পেশা কৃষি। এটি রিজিকের পেশা, খাবারের পেশা এবং এটাই হবে মানবের শেষ পেশা।

বুধবার (৭ সেপ্টেম্বর) কুমিল্লার দাউদকান্দির হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে কৃষি মৎস্য প্রাণিসম্পদ বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, গ্রামের মানুষের উন্নয়নের জন্য বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের প্রত্যেককে খাদ্য উৎপাদনে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। দেশের প্রতিটি জমি চাষ উপযোগী করে তুলতে হবে।বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোভিড মোকাবিলার পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের যে প্রভাব পড়েছে তাও সফলতার সঙ্গে মোকাবিলা করেছেন।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, গায়ের জোরে ক্ষমতা দখল করা যায় না। বিরোধীদল যেভাবে কথা বলে সেটি রাজনীতির ভাষা হতে পারে না।

সাবেক কৃষি সচিব আনোয়ার ফারুক কহিনুরের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান কবির, কুমিল্লার নবাগত পুলিশ সুপার আব্দুল মান্নান, দাউনকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনা মন্ত্রী

৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ