Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত হেরে যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে উল্লাস

রুহুল আমিন | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ২:৫৭ পিএম

এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে বেধড়ক পিটিয়ে ফাইনালের পথে শ্রীলঙ্কা। গতকাল মঙ্গলবার রাতে দুবাইয়ে এশিয়া কাপের জমজমাট লড়াইয়ে এক বল হাতে রেখেই ভারতকে ৬ উইকেটে হারায় লঙ্কানরা।

ভারতের দেয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ৪ উইকেটে জয় নিশ্চিত করে দলটি। ফলে সুপার ফোরে টানা দুই জয়ে ফাইনালের পথে লঙ্কানরা। লজ্জার এই হারের ফলে এশিয়া কাপ থেকে ভারতের বিদায়ঘণ্টা বেজে যেতে পারে। এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে নেটিজনদের উল্লাস শুরু হয়।

সাদিয়া মেহেরীন নামে একজন লিখেছেন, ভারত হারলেই মনটা কেন জানি ভালো হয়ে যায়। যেনো মনে হয় বাংলাদেশ জিতে গেছে।

জাহিদুল ইসলাম নামে একজন লিখেছেন, ইন্ডিয়া হারলেই ভাল্লাগে! এর চেয়ে বড় কথা আর নাই! হোক সেটা যেকোনো খেলা।

মানিক মিয়া নামে একজন লিখেছেন, প্রতিটা বাঙালির মনে একই কথা কেউ প্রকাশ করেন আর কেউ চুপচাপ থাকেন- ইন্ডিয়া হারলে যে আনন্দ লাগে বাংলাদেশ জিতলেও এই আনন্দ লাগে না। অভিনন্দন শ্রীলঙ্কা দলকে।

শাহাদাত হোসাইন নামে একজন লিখেছেন, বাংলাদেশ হেরে যাওয়ার কষ্ট ভুলে গেছি। কারণ শ্রীলঙ্কা ভারতকে হারিয়েছে যখন জানতে পারলাম।

মো. ফারুক নামে একজন লিখেছেন, ঈদ মোবারক। ইন্ডিয়াকে বাঁশ দেওয়ার জন্য শ্রীলঙ্কাকে অভিনন্দন।

ফিরোজ আহম্মদ পলাশ নামে একজন লিখেছেন, ভারতের প্রতিটি পরাজয়ে আমাদের আনন্দ থাকে। কারণ সীমান্তে তারা আমাদের নিরীহ মানুষদের হত্যা করে।

হোসাইন গিয়াস উদ্দিন নামে একজন লিখেছেন, ভারত হারলে আমার এতো খুশি লাগে ক্যারে।

মো. তরিকুল ইসলাম নামে একজন লিখেছেন, আকাশে চাঁদ উঠুক বা না উঠুক, বাংলাদেশের মানুষ ঈদের আনন্দ করলে বুঝতে হবে পৃথিবীর কোনো এক প্রান্তে ইন্ডিয়া বাঁশ খাইছে।

আকতারুজ্জামান নামে একজন লিখেছেন, শ্রীলঙ্কাকে ধন্যবাদ জানাই দারুণ একটা ম্যাচ উপহার দেওয়ার জন্য। ভারতের দম্ভ কিছুটা হলেও কমবে।

উল্লেখ্য, সুপার ফোরে টানা দ্বিতীয় জয় তুলে নিলো শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে ৬ উইকেটে জয় বাগিয়ে নিয়ে ফাইনাল নিশ্চিতের পাশাপাশি রোহিত শর্মার দলকে ফেলে দিয়েছে শঙ্কায়। টি-টোয়েন্টি ফরম্যাটে রীতিমতো খুঁড়িয়ে চলা শ্রীলঙ্কার বিপক্ষে হেরে ফিকে হয়ে গেছে ভারতের ফাইনাল খেলার স্বপ্ন। রোহিতদের ফাইনাল খেলতে এখন মেলাতে হবে কঠিন সমীকরণ।

এশিয়া কাপের ফাইনাল নিশ্চিতে পাকিস্তান-আফগানিস্তান ও পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচের দিকে চেয়ে থাকতে হবে ভারতকে। পাকিস্তান যদি আফগানিস্তানের কাছে হারে, আর শ্রীলঙ্কা যদি পাকিস্তানের বিপক্ষে জেতে তবেই সম্ভাবনা থাকবে ভারতের ফাইনালে খেলার। এজন্য অবশ্য ভারতকে জিততে হবে আফগানিস্তানের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল মিডিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ