Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহিংসতার আরেক মামলায় হেফাজতের সাবেক নেতা আজিজুল হক ইসলামাবাদী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৭ এএম

সহিংসতার মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবাল শুনানি শেষে তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন।
চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ বলেন, চট্টগ্রামের পটিয়া থানায় তদন্তাধীন এক মামলায় আজিজুল হককে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পটিয়া থানা-পুলিশ। ২০২১ সালের ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ডাকা বিক্ষোভের জেরে চট্টগ্রামের হাটহাজারীতে সংঘর্ষ হয়। এ সময় মাদ্রাসার ছাত্ররা হাটহাজারীর থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।
জাকের হোসাইন মাহমুদ বলেন, ২৬ মার্চ চট্টগ্রামের পটিয়া উপজেলাতেও সংঘর্ষের ঘটনা ছড়িয়ে পড়ে। উপজেলার হেফাজত নেতারা পটিয়া থানায় হামলা চালান। এ ঘটনায় আজিজুল হক জড়িত ছিলেন-এমন তথ্য হাতে থাকার কথা জানিয়ে তাকে গ্রেপ্তারের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত ওই ঘটনায় করা মামলায় তাকে গ্রেপ্তার দেখান।
এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সোমবার আজিজুল হককে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়। আদালতের আদেশের পর তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। গত বছরের ১১ এপ্রিল হাটহাজারীতে হেফাজতের বৈঠক শেষে শহরে ফেরার পথে আজিজুল হককে গ্রেপ্তার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ