Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবছরই ফ্র্যাঞ্চাইজি হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৮ পিএম | আপডেট : ৪:১৯ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২২

ফ্র্যাঞ্চাইজি হকি হবে- অনেক দিন ধরেই এমন একটা পরিকল্পনার কথা বলে আসছিল বাংলাদেশ হকি ফেডারেশন। নানা কারণে পরিকল্পনা আটকে থেকেছে কাগজ-কলমেই। বাস্তবে সেটা আর হয়নি। তবে বাংলাদেশ হকি ফেডারেশন এ বছর এই টুর্নামেন্ট করতে যাচ্ছে এবং সেটা আগামী অক্টোবর-নভেম্বরেই। ফিফা বিশ্বকাপ ফুটবল শুরুর সপ্তাহখানেক আগে টুর্নামেন্ট শেষ করবে হকি ফেডারেশন।

পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানও ঠিকঠাক। এসিই নামের একটি প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায়ই হবে দেশে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি হকি। আগামী সোমবার স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিও সই হতে যাচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশনের। কী ফরম্যাটে হবে, কতগুলো দল অংশ নেবে এবং দল গঠনের প্রক্রিয়া কেমন হবে সবকিছুই বিস্তারিত সোমবার চুক্তি সই অনুষ্ঠানে জানাবে আয়োজকরা। বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন, ‘প্রথম এই আয়োজন হবে ৬টি বিভাগীয় দল নিয়ে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ নিয়েই আয়োজন হবে প্রথম ফ্র্যাঞ্চাইজি হকি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ