Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাপুটে জয়ে সুপার ফোরে পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

৮ ২ ০ ৬ ১ ৪ ৩ ৩ ০ ১ ০- কোনো মোবাইল নম্বর ভেবে ভুল করবেন না যেন! এটি হংকং ক্রিকেটারদের রান সংখ্যা। তাদের গুড়িয়ে এশিয়া কাপের শেষ চারে উঠল পাকিস্তান। বাঁচা-মরার লড়াইয়ে গতকাল তাদের জয়টি ১৫৫ রানে। শারজাহতে ১৯৩ রানের পুঁজি গড়ে হংকংকে ১০.৪ ওভারে স্রেফ ৩৮ রানে গুটিয়ে দেয় বাবর আজমের দল। টি-টোয়েন্টিতে হংকংয়ের সবচেয়ে ছোট ইনিংস এটিই। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে নেপালের বিপক্ষে ৬৯ রান ছিল তাদের আগের সর্বনিম্ন। ২০ ওভারের ক্রিকেটে রানের দিক থেকে পাকিস্তানের সবচেয়ে বড় জয় এটি। ২০১৮ সালে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের রেকর্ড ১৪৩ রানে জিতেছিল তারা।
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের চিরায়ত মন্থর উইকেট। টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শুরুটাও হলো মন্থর। তবে শেষ দিকে উঠল ঝড়। তাতে দলটি পেল বড় পুঁজি। প্রথম ১০ ওভারে ৬৪ রান করা পাকিস্তান পরের ১০ ওভারে তোলে ১২৯ রান। ২ উইকেটে ১৯৪ রানের লক্ষ্য দে হংকংকে। ফিফটি করেন দুজন। শুরুতে বাবর (৮ বলে ৯) বিদায় নিলেও ওপেনার মোহাম্মদ রিজওয়ান শেষ পর্যন্ত ব্যাট ক্যারি করে খেলেন ৫৭ বলে অপরাজিত৭৮ রানের ইনিংস, লম্বা সময় তাকে সঙ্গ দেওয়া ফখর জামান ৪১ বলে করেন ৫৩ রান। ১৭তম ওভারে ফখরের বিদায়ে ভাঙে ৮১ বলে ১১৬ রানের এই জুটি। শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে ১৫ বলে ৫ ছক্কায় অপরাজিত ৩৫ রান করেন খুশদিল শাহ। ২৮ রানের বিনিময়ে পাকিস্তানের খোয়ানো দুটি উইকেটই নেন হংকংয়ের এহসান খান।
জবাবে হংকংয়ের কেউ যেতে পারেননি দুই অঙ্কে। দূর্দান্ত পাক বোলিংয়ে খরকুটোর মতো উড়ে যান হংকং ব্যাটাররা। তাদের সর্বোচ্চ ইনিংসের মালিক অবশ্য মিস্টার এক্সট্রা- ১২! শেষ ১২ বলে দুই রানের বিনিময়ে ৪টি উইকেট খুইয়েছে সহযোগী দেশটি। ৮ রানে ৪ উইকেট নিয়ে পাকিস্তানের সফলতম বোলার লেগ স্পিনার শাদাব খান। বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ ৫ রানে নেন ৩টি। পেসার নাসিম শাহ ২ উইকেট নেন ৭ রান দিয়ে।
‘এ’ গ্রুপ থেকে আগেই আসরের সুপার ফোরের টিকিট পেয়েছে শিরোপাধারী ভারত। ‘বি’ গ্রুপ থেকে এই পর্বে জায়গা পেয়েছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। আগামীকাল তাই বিশ্বক্রিকেট পাচ্ছে আরেকটি পাক-ভারত লড়াই!



 

Show all comments
  • সুজন মির্জা ৩ সেপ্টেম্বর, ২০২২, ৮:১১ এএম says : 0
    অভিনন্দন পাকিস্তান ক্রিকেট টিম যে হংকং টিম ভারতের বিপক্ষে ১৫২ রান করেছে আজ সে হংকং পাকিস্তানের বিপক্ষে ৩৮ রানে অল আউট
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ