Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর চৌমুহনীতে ১৪৪ ধারা চলছে, বিশেষ অভিযানে গ্রেপ্তার-১২

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:৩৭ পিএম

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী স্টেডিয়ামে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টা পাল্টি সমাবেশের ডাক দেওয়ায় চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে১৪৪ ধারা বহাল থাকবে বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত। এরআগে মঙ্গলবার বিকেলে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার ১৪৪ ধারা জারি করেন।

জানা গেছে, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊধ্বগতি ও ভোলায় ছাত্রদল এবং সেচ্ছাসেবক দলের দুই নেতা হত্যার প্রতিবাদে বুধবার বিকেলে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সভার ডাক দেয় উপজেলা বিএনপিবিএনপির এ কর্মসূচীকে প্রতিহত করার হুমকি দিয়ে তাদের সকল ধরনের নাশকতামূলক কর্মকান্ডের বিরুদ্ধে একইদিন একইস্থানে পাল্টা কর্মসূচী ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। দুই দলের এ পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক পরিবেশ বিঘিœত হওয়ার আশংকা এবং জনসাধারণের নিরাপত্তার স্বার্থে চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

১৪৪ ধারা চলাকালে ওই এলাকায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণ-জমায়াতে, সভা সমাবেশ, মিছিল, বিক্ষোভ মিছিল, রালি এবং শোভাযাত্রা করতে পারবে না। ৪ জনের অধিক ব্যক্তি একসাথে কোথাও জমায়েত হতে পারবে না। এ আইন অমান্যকারিদের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারার বিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ