Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত্যুদণ্ডাদেশ নিয়ে পলাতক ছিলেন ১৫ বছর, অবশেষে গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৭:১৯ পিএম

পনের বছর আগের কুমিল্লার চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলার মৃত্যু দন্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১১, ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ এর একটি দল।

দীর্ঘ ১৫ বছর মৃত্যুদন্ডাদেশ নিয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল রাসেল।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, রবিবার রাতে তাকে কুমিল্লার সদর উপজেলার আলখারচর এলাকা থেকে আটক করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, ২০০৭ সালের একরাতে কুমিল্লার লাকসামের শ্রীয়াং বাজার থেকে ব্যবসায়িক কাজ সেরে
কাঁচামাল ও পান ব্যবসায়ি দেবনাথের ছেলে উত্তম দেবনাথ ও পরীক্ষিত দেবনাথ এবং অপর পান ব্যবসায়ী সামছুল হকের ছেলে বাচ্চু মিয়া বাড়ি ফেরার পথে রাসেল ও তার সহযোগীরা টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় তিন ব্যবসায়ী আক্রমনকারীদের চিনতে পারায় দুর্বৃত্তরা পার্শ্ববর্তী একটি মাঠে নিয়ে তিনজনকে গলা কেটে হত্যা করে।
এ ঘটনায় নিহত পান ব্যবসায়ী বাচ্চু মিয়ার ভাই কবির হোসেন লাকসাম থানায় মামলা করেন। ২০১৮ সালে ১৪ নভেম্বর কুমিল্লার তৎকালীন অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক নাহার বেগম শিউলি চাঞ্চল্যকর এ তিন খুনের ঘটনায় অভিযুক্ত ৫ আসামির বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় দেন। আসামিদের মধ্যে রাসেল ও স্বপন পলাতক ছিল। এ মামলার অন্য তিন আসামি আবদুর রহমান, ফারুক হোসেন ও শহীদুল্লাহ কারাগারে রয়েছেন। অবশেষে দীর্ঘ ১৫ বছর পর ট্রিপল মার্ডার মামলার অন্যতম আসামি রাসেলকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ