Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানের এক ব্যক্তিকে হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

বান্দরবান থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৫:৫২ পিএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে শাহ আলম নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সে সাতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৯ আগস্ট) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে এলাহি এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আরিফ উল্লাহ, আছমা ছিদ্দিকা, মোজাফফর আহমদ ও শাহনাজ বেগম। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মোজাফফর আহমদ এবং আছমা সিদ্দিকা পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেওয়া হয়েছে।


মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ডিসেম্বর মাসে নাইক্ষ্যংছড়ি উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে শাহ আলম নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেন প্রতিবেশীরা। এ ঘটনায় হত্যা মামলা করা হয়। দীর্ঘ শুনানি এবং সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ইকবাল করিম ইনকিলাব কে জানান , জমি নিয়ে বিরোধে হত্যাকাণ্ডের ঘটনায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মোজাফফর আহমদ এবং আছমা সিদ্দিকা পলাতক রয়েছেন। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ