Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেশি দামে সার বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে জরিমানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৫:৩৮ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বেশি দামে সার বিক্রি, ডিলারের লাইসেন্স না থাকায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় চার সার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই জরিমানা করা হয়।


জানা যায়, উপজেলার বিভিন্ন বাজারে দীর্ঘদিন যাবত অনিয়ম ও অব্যবস্থাপনায় সার বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী। এমন খবর পেয়ে সোমবার সকালে অভিযানে যান উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাফিজা জেসমিন। সেই অভিযানে উপজেলার বড়হিত ইউনিয়নের নশতি বাজারে মেসার্স গোপাল এন্ড সন্সের মালিক বিমল চন্দ্র সাহাকে ১০হাজার টাকা সূর্যের বাজারের সার বিক্রেতা জুয়েল মিয়াকে ১০হাজার টাকা এবং লাইসেন্স না থাকায় কাঁঠাল বাজারের সার ব্যবসায়ী তাহের উদ্দিনকে ৫ হাজার টাকা এবং এরশাদুলকে ১০হাজার টাকাসহ মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোসা. হাফিজা জেসমিন বলেন, চলমান আমন মৌসুমে কৃষকেরা যাহাতে ন্যায্য মূল্যে সার ক্রয় করে জমিতে অধিক ফসল উৎপাদন করতে পারে সেজন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। কেউ সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করলেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, উপজেলায় সারের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। যাতে কেউ কৃত্রিম সংকট দেখিয়ে সারের দাম বেশি না নিতে পারে, সে বিষয়ে তদারকি ও ভ্রাম্যমাণ আদালত জোরদার করা হবে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ