Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে -তোফায়েল আহমেদ

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ভোলা জেলা সংবাদদাতা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেনÑ বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। বিদেশীর বলে বিস্ময়কর উত্থান বাংলাদেশের। যারা একদিন তুচ্ছ করেছিলো যে বাংলাদেশ ঘূর্ণিঝড়-জলোচ্ছ¡াসের দেশ, দুর্ভিক্ষের দেশ। বাংলাদেশ যদি উন্নত হয়, পৃথিবীর কোনো দেশ বাকি থাকবে না। তারা আরো বলেছিলো, বাংলাদেশ হবে দারিদ্র্যের মডেল। আজকে তারাই বলছে বাংলাদেশ হলো উন্নয়নের মডেল।
শনিবার দুপুরে শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা কমিউনিটি ফোরামের আয়োজনে কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশের প্রতিটি গ্রাম শহরে রূপান্তিত হচ্ছে।
তিনি আরো বলেছেন, কমিউনিটি পুলিশ একটি জনপ্রিয় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যে কোন মূল্যে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। পুলিশের আইজি একেএম শহীদুল হক বলেন, আমরা পুলিশ জনতা মিলে একটি সুন্দর সমাজ ব্যবস্থা গড়ে তুলবো। আমরা এই দেশের জনগণের জন্য সব ধরনের ত্যাগ স্বীকার করবো।
এসময় তিনি বলেন, পুলিশ কোন ব্যক্তির নয়, দলের নয় পুলিশ রাষ্ট্রের। তাই পুলিশকে সহায়তা করেন।
২০১৩, ১৪ ও সালে পলিটিক্যাল আন্দোলনের মাধ্যমে সন্ত্রাস করা হয়েছে, ২০১৩ সালে ১৮ জন পুলিশকে হত্যা করা হয়েছে। যা দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ঘটনা। আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে জঙ্গি, সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে চাই। এজন্য জেলা কমিউনিটি পুলিশকে সকলের সহযোগিতা করতে হবে।
জেলা কমিউনিটি পুলিশিং ফোরামে আহŸায়ক শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা-৩ আসনের এমপি নুরনবী চৌধুরী শাওন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এডভোকেট মমতাজ বেগম, বরিশাল বিভাগীয় ডিআইজি মারুফ হাসান, অতিরিক্ত ডিআইজি মো: আকরাম হোসেন, জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর মেয়র মনিরুজ্জামান মনির। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভোলা জেলার পুলিশ সুপার মোকতার হোসেনসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তা এবং জনপ্রতিধিগণ বক্তব্য রাখেন।
এর আগে সকালে কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবিরোধী বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের ভোলা থানা থেকে বের হয়ে সরকারি স্কুল মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালিটি নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদও পুলিশের আইজি একেএম শহীদুল হক। পরে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা কমিউনিটি ফোরামের আয়োজনে কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবিরোধী সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন ইউনিয়ন থেকে জনসাধারণগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ