Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানবজাতির কল্যাণ ও মুক্তির দিশারী প্রিয়নবী (সা.)

লালদিঘী ময়দানে ঈদে আজম সমাবেশ

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সমগ্র মানবজাতির কল্যাণ ও মুক্তির দিশারী প্রিয়নবী (সা.)। তার শুভাগমন সত্যের মুক্ত প্রবাহ এবং অপশক্তির গ্রাস থেকে দুনিয়ার প্রতিটি মানুষের অধিকার-স্বাধীনতা-মানবতা ফিরে পাওয়ার একমাত্র পথ। গতকাল (শনিবার) বিকেলে চট্টগ্রাম লালদিঘী ময়দানে হযরত মুহাম্মদ (সা.)’র শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পীরে তরিকত আল্লামা সৈয়দ ছাইফুর রহমান নিজামী শাহ্ একথা বলেন।
বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আল্লামা আমিনুল হক আল কাদেরী, আল্লামা সৈয়দ জাহান শাহ, পীরে তরিকত আল্লামা সৈয়দ আব্দুশ শুকুর রায়হান আজীজী, অধ্যাপক আল্লামা ডঃ আতাউর রহমান মিয়াজী, আল্লামা খন্দকার গোলাম মওলা, অধ্যাপক আল্লামা ডঃ আহসান উল্লাহ সায়ীদ, পীরে তরিকত আল্লামা মোশাররফ হোসেন হেলালী, পীরে তরিকত আল্লামা তাজুল ইসলাম চাঁদপুরী, শায়েখ মুসলিম উদ্দিন আহমদ নুরি শাহ্ আল কাদেরী, পীরে তরিকত আল্লামা আলমগীর হোসাইন যুক্তিবাদী, মুফতী আল্লামা ডঃ আনোয়ার হোসাইন সাইফী, ডঃ আল্লামা অধ্যাপক নুরুন্নবী, আল্লামা শাহ্ আরেফ সারতাজ প্রমুখ।
সভাপতির বক্তব্যে আল্লামা ইমাম হায়াত বলেন, দয়াময় আল্লাহ তায়ালার সম্পর্ক ও বন্ধনে অপরিহার্য অবলম্বন হিসেবে সর্বগুণ-সর্বজ্ঞান-সর্বকল্যাণের উৎস রূপে দুনিয়ায় আল্লাহ তাআলার মহাসত্ত্বার পবিত্র নূর প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন সত্য-জীবন ও মানবতার অতুলনীয় মহা ঈদ ঈদে আজম। তিনি বলেন, প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন স্বয়ং আল্লাহ তায়ালার নিজেকে প্রকাশ করা এবং মানবম-লীর সাথে আল্লাহ তায়ালার সংযোগ ও বন্ধন তৈরি করা। তিনি বলেন, দ্বীনি মূল্যবোধভিত্তিক, অসাম্প্রদায়িক, সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও অখ- মানবতার অবিভাজ্য বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াতই বাতিল জালিম অপশক্তির রূদ্ধতার ফাঁস থেকে জীবন ও মানবতার মুক্তির একমাত্র উপায়, মহান ঈদে আজমের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়ন ও আলোকপ্রবাহ জারি রাখার একমাত্র পথ।



 

Show all comments
  • ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০৯ পিএম says : 1
    Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্নী

৩০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ