Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হেফাজত নেতার ফতোয়া ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ -মানববন্ধনে বিশ্ব সুন্নী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৮:২০ পিএম

হেফাজত নেতা আহমদ শফি কর্তৃক মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে অবৈধ ফতোয়ার প্রতিবাদে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ ঢাকা মহানগর শাখার যৌথ উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে সভাপতিত্ব করেন শেখ হানিফ।
মানববন্ধনে বক্তাগণ বলেন, জ্ঞান অর্জন প্রত্যেক মুসলিম নর ও নারীর উপর ফরজ। বিদ্যা অর্জন তথা লেখাপড়া প্রতিটি মানুষের মৌলিক অধিকার। দয়াময় আল্লাহতাআলা ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) নির্দেশিত পড়াশুনা থেকে মা-বোনদের বঞ্চিত রেখে জীবন ধ্বংস করা ইসলাম ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ করা। বক্তাগণ মেয়েদের লেখাপড়ার বিরুদ্ধে হেফাজত নেতা শফির ইসলাম বিরোধী বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, মেয়েদের লেখাপড়া বন্ধের জন্য হেফাজত নেতার অবৈধ ফতোয়া ইসলাম বিরোধী ও রাষ্ট্রনীতি বিরোধী অপরাধ।
বক্তাগণ দুনিয়াব্যাপী মিথ্যা ও অবিচারের ধারক নানাবিধ অপশক্তির গ্রাসে রুদ্ধ সত্য ও বিপন্ন জীবনের মুক্তি সাধনায় প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নির্দেশিত ছেলে-মেয়েদের পড়ালেখার বিষয়ে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তাঁরা প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত সর্বজনীন শান্তিময় মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থার লক্ষ্যে ঐক্যবদ্ধ হতে সত্য ও মানবতায় বিশ্বাসী সকল মানুষের প্রতি আহবান জানান।



 

Show all comments
  • ABU ABDULLAH ৯ মে, ২০১৯, ৯:৫৭ পিএম says : 1
    উচ্চ শিক্কার নামে মেয়েদের নগ্নতা, বেহায়াপনা ও বেপর্দার বেপারে কিছু তো বলেননি
    Total Reply(0) Reply
  • ABU ABDULLAH ৯ মে, ২০১৯, ৯:৫৯ পিএম says : 1
    বিশ্ব শয়তানী আন্দোলন
    Total Reply(0) Reply
  • EMON ৯ মে, ২০১৯, ১১:০০ পিএম says : 1
    ফতোয়া কারে কয় এই আন্দলন কারিরা কি জানে?
    Total Reply(0) Reply
  • zakir ১০ মে, ২০১৯, ২:২৪ এএম says : 0
    education and knowledge is not the same. it is the mandatiory toearn knowledge about din for every person who claim muslim
    Total Reply(0) Reply
  • তাৱেক ১০ মে, ২০১৯, ৩:৪৭ এএম says : 1
    সব দীনি কাজে বেদাত কৱেও সুননি দাবী কত টুকু বাস্তবসমমত???
    Total Reply(0) Reply
  • Harun roshid ১০ মে, ২০১৯, ১১:২৬ এএম says : 1
    সুন্নিদের মানুষের ভালো মন্দ নিয়ে কোন মাথা ব্যাথা নাই। শুধু নিজেদের স্বার্থ কিভাবে হাসিল করা যায় সেই চিন্তায় তারা বিভোর । বর্তমান সমাজের স্কুল-কলেজের মেয়েদের দেখলেই আস করা যায় আল্লামা শাহ আহমদ শফী হুজুরের কথা যুক্তিসঙ্গত। উনি এখানে কোন ফতোয়াবাজি করেন নাই বরংচ উপদেশ দিয়েছেন।
    Total Reply(0) Reply
  • Mohammad shariful islam ১০ মে, ২০১৯, ১১:৪৯ এএম says : 1
    পাইছে একটা হাদিস, মনে হয় আহমদ শফি জীবনে এই হাদিস দেখে নাই । ছাগলগুলি আহমদ শফিকে হাদিস শিখায়! যতসব বেয়াদব মাজারপুজারীরা!
    Total Reply(0) Reply
  • MD.sohel rana ১০ মে, ২০১৯, ১২:০৬ পিএম says : 1
    স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় পড়া ফরজ নয়। মাদ্রাসায় পড়া ফরজ। নারী শিক্ষা বলতে আল্লামা আহমদ শফী কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রীদের অশ্লীলতা বেহায়াপনার নোংরা ঃ মী বুঝিয়েছেন।
    Total Reply(0) Reply
  • Shamim ১১ মে, ২০১৯, ১০:০৯ এএম says : 0
    শয়তানের সহায্যকারি আন্দোলন এরা ইসলামের সত্রু
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ