Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে : আজিজুল বারী হেলাল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৭:৫২ পিএম

কেন্দ্রীয় বিএনপি’র তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, যে সরকার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রনে রাখতে পারে না, সে সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। তিনি আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করতে দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান। আজ শনিবার সকালে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, জ্বালানি তেলের দাম বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং এর প্রতিবাদে খুলনার পাইকগাছা উপজেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান। উপজেলা বিএনপি’র সভাপতি ডাঃ আব্দুল মজিদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হকের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল ইসলাম বাপ্পি, জেলা সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, জেলা যুগ্ম আহবায়ক, জুলফিক্কার আলী জুলু, মোল্লা মোশারাফ হোসেন মফিজ, শামিম কবির, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি শেখ তৈয়বুর রহমান, পৌর বিএনপির আহবায়ক এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক কাউন্সিলর এসএম ইমদাদুল হক।

উপজেলা বিএনপি প্রথমে পৌরসভার পরিবহন স্ট্যান্ডের পাশে বিক্ষোভ সমাবেশের আহ্বান করে। নির্ধারিত স্থানে প্যান্ডেলও করা হয়। এদিকে উপজেলা আওয়ামী লীগ জঙ্গি, সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে একই দিন পৌর সদরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি আহ্বান করে। একই দিন বৃহৎ দুটি রাজনৈতিক দল কর্মসূচি আহ্বান করায় সংঘাত এবং সংঘর্ষের আশঙ্কায় বিএনপি’র পূর্ব নির্ধারিত স্থানে সমাবেশের অনুমতি না মেলায় শনিবার সকালে গদাইপুর ফুটবল মাঠে তারা বিক্ষোভ সমাবেশ করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু জানান, আমরা কোন রাজনৈতিক দলের কর্মসূচি ব্যাহত করতে নয়, আমাদের দল থেকেই পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে পৌর এলাকায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ আহ্বান করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ