Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণতান্ত্রিক আন্দোলনে বিজয় ছিনিয়ে আনতে হবে: আজিজুল বারী হেলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৮:০৪ পিএম

ছাত্রদলের নেতাকর্মীদের ভেতর ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন সংগঠনটির সাবেক সভাপতি ও বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল। তিনি বলেন, সরকার গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের কর্মীদের ওপর নির্যাতন নিপীড়ন অব্যাহত রেখেছে। ৭২ টি রাজনৈতিক হয়রানিমূলক মামলা ও গ্রেফতারের পর পুলিশী নির্যাতনে ছাত্রনেতা কামাল শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন। কামালকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে গণতান্ত্রিক আন্দোলনের বিজয় ছিনিয়ে আনতে হবে।

শনিবার (০৯ অক্টোবর) ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগরের সাবেক সাধারণ সম্পাদক এসএম কামাল হোসেন স্মরণে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

বিকেল ৩টায় খুলনা প্রেসক্লাব মিলনায়তনে মহানগর ও জেলা ছাত্রদলের যৌথ উদ্যোগে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজা। প্রধান বক্তা ছিলেন ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন। বিশেষ অতিথি ছিলেন ছাত্রদলের সহ সভাপতি মিজানুর রহমান সজীব, যুগ্ম সম্পাদক মাহাবুব মিয়া, সহ সাধারণ সম্পাদক মো: আক্তারুজ্জামান আকতার, জেসমিন সুলতানা জুঁই ও সহ সাংগঠনিক সম্পাদক হেলাল আহমেদ সুমন। মহানগর ছাত্রদল আহবায়ক ইসতিয়াক আহমেদ ইস্তির সভাপতিত্বে স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা ছাত্রদল সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রি। কর্মসূচি সঞ্চালনা করেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিন ও মহানগর ছাত্রদলের সদস্য সচিব মোঃ তাজিম বিশ্বাস।

স্মরণ সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা শফিকুল আলম তুহিন, এস এম মনিরুল হাসান বাপ্পী, আজিজুল হাসান দুলু, মাহবুব হাসান পিয়ারু, শেখ তৈয়েবুর রহমান, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, আব্দুল আজিজ সুমন, ইবাদুল হক রুবায়েদ। কর্মসূচিতে মহানগর ও জেলা ছাত্রদল এবং বিভিন্ন ইউনিট থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। স্মরণ সভায় পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়া মোনাজাত করেন ছাত্রদল নেতা আব্দুল্লা কিমিয়া সাদাত।

মরহুম এস এম কামাল হোসেনকে জাতীয়তাবাদী আদর্শের পরীক্ষিত সাহসী সৈনিক অভিহিত করে বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, তার অকালে চলে যাওয়া দলের জন্য বিরাট শূন্যতা তৈরি করেছে। দেশের বর্তমান ভয়াবহ দুঃসময় ও কারারুদ্ধ অবস্থায় তার অভাব অনুভব করছেন নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ